Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে বর্ষবরণের রাতে বিরিয়ানিকে চ্যালেঞ্জ কন্ডোমের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৬:৫২ পিএম

বর্ষশেষ উদযাপন করেন অধিকাংশ মানুষ। আনন্দ যাপনে দেদার খরচা করেন তারা। ফলে এই সময়টাই বাণিজ্য সংস্থাগুলির উপার্জনের মাহেন্দ্রক্ষণ। সেই রিপোর্ট সামনে এসেছে ১লা জানুয়ারিতে। সুইগি, জোম্যাটো, ব্লিনকিটের মতো সংস্থাগুলি অর্ডার সাপ্লাইয়ের বহর শুনলে মাথায় হাত পড়বে। প্রত্যাশিত ভাবেই ভারতে বিরিয়ানি, কাবাবের মতো সুস্বাদু খাবারের বিপুল চাহিদা ছিল। ১ লাখ লিটার সোডা অর্ডার হয়েছে গতকাল। কিন্তু বর্ষশেষে কন্ডোমের চাহিদাও ছিল তুঙ্গে। মোট ৩৩ হাজার ৪০০ প্যাকেট কন্ডোম সাপ্লাই করেছে সংস্থা ব্লিনকিট। এমনটাই জানা গিয়েছে।

বছরের শেষ দিনে আত্মীয়, বন্ধুরা একজোট হন। অনেকেই ঘরোয়া পিকনিক করেন। ফলে খাবারের চাহিদা হবে এদিন, তা খুব স্বাভাবিক। যেমন, ৩১ ডিসেম্বরে ভারতজুড়ে সাড়ে তিন লাখ বিরিয়ানি ডেলিভারি করেছে সুইগি। অর্ডারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে পিৎজা। জানা গিয়েছে, ৬১ হাজারেরও বেশি পিৎজা ডেলিভারি করেছে সুইগি। শুধু পিৎজা বা বিরিয়ানি না, সংস্থা সুইগিতে ১.৭৬ লাখ প্যাকেট চিপস অর্ডার হয়েছে গতকাল। ১,৩০,১৫৪ লিটার সোডার অর্ডার হয়েছে। ১১,৯৪৩ আইসপ্যাক অর্ডার হয়েছে। অন্যদিকে ৩১ ডিসেম্বরের রাতে ১২ হাজারের বেশি মানুষ খিচুড়ি অর্ডার করেন বলে জানিয়েছে সুইগি। তবে আলোচনা সব থেকে বেশি কন্ডোম নিয়ে।

৩১ ডিসেম্বর সুইগিতে মোট ২৭৫৭ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বলেই জানা গিয়েছে। আরও একটি হিসাব বলছে, ৩৩,৪০০ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে গতকাল। এক ব্যক্তি একাই ৮০ প্যাকেট কন্ডোম অর্ডার করেছেন বলেও জানা গিয়েছে! এদিকে ব্লিনকিটের হিসেব অনুযায়ী, একদিনে তারা ২২ লাখ প্যাকেট ম্যাগি সাপ্লাই করেছে। জোম্যাটোর হিসেব বলছে, রোববার ৪৩ হাজার ক্যান সফট ড্রিঙ্ক অর্ডার হয়েছিল।

প্রসঙ্গত, ভারতে খাবার সরবরাহে জনপ্রিয় সংস্থা জোম্যাটোর কর্ণধার দীপিন্দর গোয়েল বর্ষশেষের রাতে নিজেই গ্রাহককে খাবার পৌঁছে দিলেন। ৩১ ডিসেম্বর রাতে সংস্থার লাল রঙের চেনা পোশাকে দেখা গিয়েছে তাকে। খাবার ডেলিভারি করতে যাওয়ার ছবি টুইট করেন তিনি। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ