Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২ লাল কার্ডসহ ১৪ কার্ডের ম্যাচে পয়েন্ট হারিয়েছে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৪:৩৩ এএম

গতকাল লা লিগায় স্প্যানিশ জায়ান্ট বার্সালোনা আর এস্পানিওলের ম্যাচে রীতমত কার্ডের ছড়াছড়ি হয়েছে।এক পর্যায়ে মাঠে কার্ড ছাড়া খেলোয়াড় খুঁজে পাওয়ায় মুশকিল হয়ে পড়েছিল। দুই লাল কার্ডসহ  দুই দলের মিলিয়ে  এ ম্যাচে কার্ড দেখেছে ১৪ জন!মজার বিষয় হল এই ম্যাচে পরিচালনার দায়িত্বে  ছিলেন বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস ম্যাচে থাকা কার্ড দিয়ে রেকর্ড গড়া সেই রেফারি মাতেও লাহোস।

 

তবে ঘটনাবহুল এ ম্যাচে জয় পায়নি বার্সালোনা। ন্যু’তে এস্পানিওলের বিপক্ষে ১-১ ব্যবধানে ড্র করে পয়েন্ট হারিয়েছে জাভি জাভি হার্নান্দেজের দল।

 

ঘরের মাঠে শুরু থেকে আধিপত্য ধরে রাখে বার্সেলোনা।এগিয়ে যেতেও খুব বেশি সময়ে নেয়নি কাতালান ক্লাবটি।কর্ণার থেকে ডি বক্সে ভেসে আসা বলে ক্রিস্টেনসেন নেওয়া হেডে ফাকা জায়গায় বল পেয়ে গিয়েছিলেন জাভি আলোনসো। পায়ের আলতো ছোঁয়ায় সেটি জালে পাঠাতে ভুল করেননি আলোনসো। লা লিগায় বার্সার হয়ে এটিই তার প্রথম গোল। ছুটতে থাকা ক্লাবটি প্রথমার্ধে আরও কয়েকটি গোলের প্রচেষ্টা চালায়। তবে এস্পানিওলের রক্ষণভাগ আর ভেদ করতে পারেনি। এস্পানিওল কয়েকবার আক্রমণে গেলেও গোলের দেখা পায়নি। ১-০ ব্যবধানে এগিয়ে  থেকে প্রথমার্ধ শেষ করে বার্সা।

 

বিরতির পরও ম্যাচের নিয়ন্ত্রন ছিল বার্সেলোনার হাতে।খেলার ধারার বিপরীতে ৭৩তম মিনিটে সফল স্পট কিকে ম্যাচে সমতা ফেরান হোসেলু। তার গায়েই আলোনসোর মৃদু ছোঁয়ার কারণে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

 

এরপর থেকেই মুলত উত্তেজনার শুরু।গোলের পর ২ মিনিটের মধ্যে তিনি দেখান পাঁচটি হলুদ কার্ড। ৭৮তম মিনিটে রেফারির সঙ্গে কথা বলতে গেলে আলবাকে দ্বিতীয় হলুদ কার্ড দেখান রেফারি। বার্সেলোনা পরিণত হয় ১০ জনের দলে। 

 

গত বিশ্বকাপে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের কোয়ার্টার-ফাইনালে কার্ড দেওয়া কুখ্যাতির কারেণ সমালোচিত লাহোস ৮০তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখান সোসাকে। ১০ জনের দলে পরিণত হয় এস্পানিওলও।

 

তবে সেখানেই থামেননি লাহোস। একটু  এস্পানিওল অধিনায়ক লিওনার্দো কারবেরাকেও লাল কার্ড দেখিয়েছিলেন তিনি। পরে ভিএআরের সাহায্য নিয়ে পরে বদলান সিদ্ধান্ত।

 

বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দল।ফলে ড্রয়ে শেষ হয় ম্যাচটি।১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান ম্যাচে রিয়ালেরও পয়েন্ট ৩৮। ১৩ পয়েন্ট নিয়ে এস্পানিওল আছে ১৬ নম্বরে।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ