Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লেস্টার সিটির জোড়া আত্মঘাতী উপহারে লিভারপুলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৮:০৪ এএম
 
লেস্টার সিটির বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল ২-১ গোলে জয় পেয়েছে লিভারপুল। তবে অল রেডসদের জয়ের নায়ক সালাহ নুনেজ বা দলের কোন খেলোয়াড় না,একজন প্রতিপক্ষ ডিফেন্ডার!গতকাল ইয়োহেন ক্লপের শিষ্যরা জিতেছে মূলত লেস্টার সিটির ডিফেন্ডার ভাউট ফাসের করা দুইটি আত্মঘাতী গোলের সৌজন্যে।
 
ঘরের মাঠ এনফিল্ডে এদিন ম্যাচটি হারতে পারত লিভারপুল। ম্যাচ শুরুর চতুর্থ মিনিটেই দারুণ নৈপুণ্যে লেস্টারকে লিড এনে দেন কির্নান ডিউজবুরি-হল। মাঝমাঠে সতীর্থের পাস ধরে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বক্সে প্রবেশ করে তার নেওয়া শট পোস্ট ঘেঁষে জালে প্রবেশ করে।
 
পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে উঠে লিভারপুল।তবে সালাহ-নুনেজরা একের পর এক চেষ্ঠা করে গেলেও গোলের দেখা পাচ্ছিলেন না।তখনই রেডসদের জন্য আশীর্বাদ হয়ে আসেন লেস্টার ডিফেন্ডার ফাস।৩৮ ও ৪৫ মিনিটে তার উপহার দেওয়া জোড়া আত্মঘাতী গোলে পিছিয়ে থাকা লিভারপুল ২-১ ব্যবধানে লিড নেয়।শেষ পর্যন্ত একই ব্যবধানে তারা ম্যাচটি জিতেও যায়।প্রিমিয়ার লিগ ইতিহাসে এক ম্যাচে জোড়া আত্মঘাতী গোল করা চতুর্থ খেলোয়াড় হলেন ফাস।
 
১৬ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে লিভারপুল। তাদের চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে পাঁচে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেডের।
 
১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। ৫ পয়েন্ট কম নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি।
একটি করে ম্যাচ বেশি খেলা নিউক্যাসল ইউনাইটেড ৩৩ পয়েন্ট নিয়ে তিনে আর টটেনহ্যাম হটস্পার ৩০ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে।অন্যদিকে ১৭ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে অবস্থান সাবেক লিগ চ্যাম্পিয়ন লেস্টার সিটির।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ