Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনজেমার শেষের ঝলকে জিতে শীর্ষে রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৮:০১ এএম

 

 
প্রায় ড্র হতে যাওয়া ম্যাচে রিয়াল মাদ্রিদকে একাই জয় এনে দিলেন করিম বেনজেমা।সদ্য আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেওয়া এই ফরাসি স্ট্রাইকারের শেষ মুহূর্তে করা জোড়া গোলে গতকাল লা লিগায় রিয়াল ভাইয়াদলিদকে ২-০ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল।
 
ঘরের মাঠে রিয়াল ভাইয়াদলিদ এদিন রিয়ালের সাথে শুরু থেকে সমানতালে লড়াই করেছে। বল দখলে পিছিয়ে থাকলেও তারা ক্ষণে ক্ষণে গিয়েছে আক্রমণে।তবে রিয়াল রক্ষণভাগে থিবো কর্তোয়ার প্রাচীর ভেদ করতে পারেনি স্বাগতিকরা। অন্যদিকে প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেরও প্রথম আধঘন্টা লস ব্লাংকোসরা জালের দেখা না পেলে ম্যাচ এগোচ্ছিল ড্রয়ের দিকে। 
 
তবে ৮০ তম মিনিটের খেলার মোড় পাল্টে দেন বেনজেমা।এই সময় বক্সের ভেতর থেকে তার নেওয়া শট দূরের পোস্ট দিয়ে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান ভাইয়াদলিদ গোলরক্ষক। সেই কর্নার থেকে বল সানচেজেরর হাতে লাগলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি।স্পটকিক থেকে লক্ষ্যভেদে কোনো ভুল করেননি গতবারের ব্যালন ডি অর জয়ী এই তারকা।
 
এরপর ৮৯তম মিনিটে ব্যবধান দিগুণ করে রিয়ালের জয় নিশ্চিত করেন বেনজেমা। দুয়ার্দো কামাভিঙ্গার ডি বক্সে বাড়ানো বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে নিখুঁত ফিনিশে জালে জড়ান রিয়াল অধিনায়ক।আসরে ৮ ম্যাচে এটি বেনজেমার সপ্তম গোল। ১৩ গোল করে চূড়ায় বার্সেলোনা স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি।
এই জয়ে ১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩৭ পয়েন্ট নিয়ে নেমে গেল দুই নম্বরে। এস্পানিওলকে হারিয়ে ফের শীর্ষে ফেরার সুযোগ আছে তাদের।১৫ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে আছে ভাইয়াদলিদ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ