Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসপিএ’র সেরা ক্রীড়াবিদ সাকিব আল হাসান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ৭:৫০ এএম

বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) ৬০ বছরের ইতিহাসে দেশের সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের পরে দ্বিতীয় সেরা ক্রীড়াবিদ নির্বাচিত হন কিংবদন্তি ফুটবলার কাজী সালাউদ্দিন। শুক্রবার (৩০ ডিসেম্বর) বিএসপিএর ৬০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশের স্বাধীনতা-উত্তর সেরা ১০ ক্রীড়াবিদের তালিকা ঘোষণা করে। 

 

বিএসপিএ সভাপতি সনৎ বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে মনোনীত ১০ জনের হাতে পুরস্কার তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ক্রীড়া সাংবাদিকদের এশিয়ান সংস্থা এআইপিএস এশিয়ার সভাপতি হি দং জং এবং বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান।   

 

স্বতন্ত্র বিচারক প্যানেলের বাছাই বিশ্লেষণ প্রক্রিয়া শেষে বিচারকরা চূড়ান্তভাবে নির্বাচিত করেন বাংলাদেশের সেরা ১০ ক্রীড়াবিদকে। তারা হলেন-ক্রিকেটার সাকিব আল হাসান (প্রথম), ফুটবলার কাজী মোহাম্মদ সালাউদ্দিন (দ্বিতীয়), দাবাড়ু নিয়াজ মোর্শেদ (তৃতীয়), মোনেম মুন্না (চতুর্থ), বক্সার মোশাররফ হোসেন (পঞ্চম), ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা (ষষ্ঠ), শ্যুটার আসিফ হোসেন খান (সপ্তম), স্প্রিন্টার শাহ আলম (অস্টম), সাঁতারু মোশাররফ হোসেন খান (নবম) এবং গলফার সিদ্দিকুর রহমান (দশম)।

 

উল্লেখ্য, মনোনীত ১০ ক্রীড়াবিদ ও ১০ ক্রীড়া সাংবাদিককে স্মারক ছাড়াও দেওয়া হয়েছে আর্থিক পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ