Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেরামতের পর ফের ভেঙে পড়েছে ধলাই সেতু

কমলগঞ্জ-মৌলভীবাজার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মৌলভীবাজারের কমলগঞ্জের চৈত্রঘাট বাজার সংলগ্ন ধলাই সেতুর ধসে যাওয়া দক্ষিণ পার আংশিক মেরামতের পর ফের ভেঙে পড়েছে। গত বৃহস্পতিবার বিকেলে হালকা যানবাহনের জন্য সেতুটি খুলে দিলে রাতে আবারও সেতুটি ভেঙে যায়। ফলে জেলা শহরের সাথে কমলগঞ্জের সরাসরি যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।
জানা যায়, উপজেলার রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট বাজারে ধলাই নদীর উপর সেতুর দক্ষিণ দিক ধসে পড়ে গত ১৭ ডিসেম্বর। এর পর থেকে টানা ১৪ দিন কমলগঞ্জের সাথে মৌলভীবাজারের সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ ছিল। গত কয়েকদিনে সেতুটি আংশিক মেরামত করে গত বৃহস্পতিবার বিকেলে হালকা যানবাহনের জন্য সেতুটি খুলে দেওয়া হলে মধ্যে রাতে কয়লা বোঝাই একটি বড় ট্রাক আবার সেতুটি ভেঙে ফেলে। এতে সাধারণ মানুষ ভোগান্তি পোহাতে হয়।
মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায়, গত কয়েকদিনে ধলাই নদীর সেতুর ওপর কাজ করে পৃথক স্টিলের স্পেন বসিয়ে ছোট গাড়ির জন্য খুলে দেওয়া হয়েছিল। রাতে কয়লা বোঝাই বড় একটি ট্রাক সেতুটি আবার ভেঙে দেয়। সেতুটি মেরামতের জন্য পুনরায় কাজ শুরু করা হবে। মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, ‘সেতুটি মেরামত করে ট্রায়েলের জন্য খুলে দিয়েছিলাম কিন্তু গত রাতেই ভারি যানবাহন সেতুটি আবার ভেঙে দিয়েছে। আমরা পুনরায় মেরামতের কাজ আরম্ভ করেছি। একই সাথে সেতুটি নতুন করে নির্মাণের জন্য স্থানীয় এমপির কাছে ডিও লেটারসহ সবকিছু পাঠানো হয়েছে। খুব শিগগিরই সেতুটি টেন্ডার হবে বলে তিনি জানান।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ