Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ড্রয়ের মধ্যে দিয়ে শেষ হল করাচি টেস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম | আপডেট : ৭:৪৩ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২২

অবশেষে ড্রয়ের মধ্যে দেয়ে শেষ হল করাচ্ছি টেস্ট। শুক্রবার টেস্টের শেষ দিনে ম্যাচ ড্র হয়।

এর আগে পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৪৩৮ রান সংগ্রহ করে। জবাবে নিউজিল্যান্ড কেন উইলিয়ামসনের ডাবল সেঞ্চুরিতে ৬১২ রানে থামে। ফলে বিশাল রানে পিছিয়ে বৃহস্পতিবার চতুর্থ দিন শেষ বিকেলে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে এখও ৯৭ রানে পিছিয়ে আছে স্বাগতিক পাকিস্তান।

ফলে আজ পঞ্চম দিনে ৮ উইকেটে ৩১১ রান তোলার পর নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ফলে কিউইদের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৩৮ রানের। দিনের খেলা তখনও ১৫ ওভার বাকি। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করলে এ লক্ষ্য পার করা অসম্ভব কিছু নয়। ফলে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের ইনিংস ঘোষণার সিদ্ধান্তে বিস্মিত হন অনেকেই। তবে শেষ পর্যন্ত তাদের ত্রাতা হয়ে নেমে আসে অন্ধকার।  

 

 জয়ের লক্ষ্য তাড়ায় নেমে প্রথম ওভারেই কিউই ওপেনার মিচেল ব্রেসওয়েলকে বিদায় করেন পাকিস্তানি পেসার আবরার আহমেদ। এরপর তিনে নামা টম ল্যাথাচমকে নিয়ে দ্রুতগতিতে রান তুলতে শুরু করেন ওপেনার ডেভন কনওয়ে। তাদের দাপুটে ব্যাটিংয়ে মাত্র ৭.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ৬১ তুলে ফেলে সফরকারীরা। পাকিস্তানের ডাগআউটে তখন দুশ্চিন্তা ভর করেছে। কিন্তু ততক্ষণে চারপাশে অন্ধকার নেমে এসেছে। আম্পায়াররা আলো পরীক্ষা করে দেখে দিন শেষের ইশারা করেন। ফলে স্বস্তির নিঃশ্বাস ফেলেন বাবর আজমরা।

 

এর আগে ৮ উইকেট হাতে নিয়ে দিনের প্রথম ভাগে ব্যাট করতে নামে পাকিস্তান। তবে কিউই স্পিনার ইশ সোদি ও পেসার ব্রেসওয়েলের তোপের মুখে একের পর এক উইকেট হারায় তারা। অধিনায়ক বাবর বিদায় নেন ব্যক্তিগত ১৪ রানে। এরপর উইকেটরক্ষক-ব্যাটার সরফরাজ আহমেদ ৫৩ রানের ইনিংস খেলে ধাক্কা সামাল দেন। তার বিদায়ের পর আঘা সালমান (৬) দ্রুত ফেরেন। ৩০ রানের লিড পার হতেই ইমাম-উল-হকের উইকেট হারায় পাকিস্তান। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ইমাম (৯৬)।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ