Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তান কি ভারতের গোলাম, বিস্ফোরক মন্তব্য রমিজ রাজার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৩:৩৯ পিএম | আপডেট : ৪:৩৭ পিএম, ৩০ ডিসেম্বর, ২০২২

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদ থেকে বরখাস্ত হওয়ার পর মুখ খুললেন রমিজ রাজা। এবার খোদ পাকিস্তানের বোর্ডের কাছে প্রশ্ন করলেন, তারা কি ভারতের গোলাম কি না।

 

ইমরান খানের জায়গায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ দায়িত্ব নেয়ার পর থেকেই দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যানের পদ নিয়ে গুঞ্জন ছিল। একটু দেরিতে হলেও শেষ পর্যন্ত সেটাই হয়েছে। পিসিবির প্রধানের পদ হারিয়েছেন রমিজ রাজা। নতুন চেয়ারম্যান হয়েছেন নাজাম শেঠি।

 

অন্যদিকে ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ সম্প্রতি ঘোষণা করেছিলেন যে ভারত ২০২৩ এশিয়া কাপে অংশ নিতে পাকিস্তানে যাবে না এবং টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার প্রস্তাব করেছেন। শাহের ঘোষণার পরে, পাকিস্তান ক্রিকেট বোর্ডও ভারতে এশিয়া কাপের পরে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ থেকে নিজেদের প্রত্যাহার করার হুমকি দিয়েছিল। এরপরই মুখ খুলেন পিসিবির সাবেক চেয়ারম্যান রমিজ রাজা।  

 

রমিজ রাজা পাকিস্তানের টিভি চ্যানেল দুনিয়া নিউজকে এক সাক্ষাৎকার দেন। সেখানে তিনি বলেন, 'নেতৃত্ব কী? যখন এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পাকিস্তানকে একটি টুর্নামেন্ট আয়োজন করতে বলে এবং তারপর ভারত বলে যে তারা পাকিস্তানে ভ্রমণ করবে না এবং টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তর করবে, তখন প্রতিক্রিয়া কী হওয়া উচিত? আমরা কি ভারতের গোলাম? তারা যা বলে তা কি আমাদের শুনতে হবে?'

 

তিনি বলেন, পাকিস্তান ক্রিকেট এবং পাকিস্তানের সমর্থকরা আরও সম্মান পাওয়া উচিত। রমিজ বলেন, 'আমরা সরকারের সঙ্গে আলোচনা করব। এগুলো ভালো নেতৃত্বের লক্ষণ নয়। পাকিস্তান ক্রিকেট দল দারুণ সময় উপভোগ করছে। আমাদের ভালো সমর্থক আছে। আপনাদের সুপারস্টার আছে, তাই অনুগ্রহ করে আপনার দল এবং ভক্তদের তাদের প্রাপ্য সম্মান দিন।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ