Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন- সভাপতি ড. আসলাম, সম্পাদক ড. জাহাঙ্গীর

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১০:৩৯ এএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করেছে আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম ( ড. রমিজ ও ড. আবু হাদী ফোরাম)। শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আসলাম আলী এবং সাধারণ সম্পাদক পদে প্যারাসাইটোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচিত হয়েছেন।

জানা যায়, নির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. আসলাম আলী ২০২টি ভোট পেয়ে তার নিকটতম প্রতিদন্দ্বী গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অন্য একটি প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড. এম. এ. ইয়াহিয়া খন্দকারকে পরাজিত করেন। ড. ইয়াহিয়া খন্দকার ১৩১টি ভোট পান। এছাড়াও একই পদে সোনালী দলের প্যানেলের প্রার্থী ড. শহিদুল হকও সমান সংখ্যক ভোট পেয়ে ড. মো. আসলাম আলীর কাছে পরাজিত হন। এদিকে সাধারণ সম্পাদক পদে ২১২টি ভোট পেয়ে নির্বাচিত হন ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তার নিকটতম প্রতিদন্দ্বী সোনালী দলের প্যানেল থেকে দাঁড়ানো সাধারণ সম্পাদক পদপ্রার্থী ড. মো. আরিফুল ইসলাম পান ১৪৮টি ভোট। এছাড়াও গণতান্ত্রিক শিক্ষক ফোরামের অন্য একটি প্যানেল থেকে সম্পাদক পদপ্রার্থী ড. জাকির হোসেন ৯৯ টি ভোট পান।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এম. এ. সালাম নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মো. আমিরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. মোক্তার হোসেন, যুগ্ম সম্পাদক-১ পদে অধ্যাপক ড. বিপ্লব কুমার সাহা, যুগ্ম সম্পাদক-২ পদে মো. শফিকুল ইসলাম শিশির, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. মোবারক হোসেন, তথ্য-প্রযুক্তি ও প্রচার সম্পাদক পদে জয়ন্ত কর্মকার, সমাজকল্যাণ সম্পাদক পদে আনজুয়ারা খাতুন নির্বাচিত হয়েছেন। এছাড়াও সদস্য পদে অধ্যাপক ড. ফাতেমা হক শিখা, অধ্যাপক ড. মো. হারুন অর রশীদ, অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ রায়হানুল ইসলাম, অধ্যাপক ড. মোহাম্মদ মহি উদ্দিন এবং অধ্যাপক ড. মাহবুব হোসেন নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ