Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডেতে মিরাজদের অধিনায়ক বাবর

ক্রিকইনফোর বর্ষসেরা দল

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেখতে দেখতে ক্যালেন্ডারের পাতা থেকে চলে যাচ্ছে আরও একটি বছর, নতুন বছর উঁকি দিচ্ছেন নতুন আশা নিয়ে। তার আগে ক্রিকেট দুনিয়া বুঁদ হয়ে আছে বিগত বছরের খেরোখাতা মেলাতে। খেলোয়াড়দের ব্যক্তিগত পারফরম্যান্স, দলের প্রতি অবদান আর ধারাবাহিকতা বিচার করে ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো প্রকাশ করেছে বর্ষসেরা একাদশ। তাতে টেস্ট ও টি-টোয়েন্টি একাদশে কোনো বাংলাদেশবি না থাকলেও বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা হয়েছে বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের।
আফগানিস্তানের বিপক্ষে খাদের কিনারা থেকে ম্যাচ জেতানো কিংবা ভারতবের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতানো মিরাজ ব্যাট হাতে নিজের জাত চেনানোর পাশাপাশি পুরো বছরজুড়ে বল হাতে ছিলেন দারুণ ছন্দে। একাদশে মিরাজই একমাত্র অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন। আরেক স্পিন বোলিং অলরাউন্ডার সিকান্দার রাজাকে নেওয়া হয়েছে ব্যাটিং পারফরম্যান্স বিবেচনা করে। দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের দলপতি বাবর আজমকে। ওপেনিংয়ে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের সাথে বেছে নেওয়া হয়েছে ভারতের শুবমান গিলকে। বাবর আছেন অনুমিতভাবেই ওয়ান ডাউনে। উইকেটরক্ষক ব্যাটার নিউজিল্যান্ডের টম ল্যাথামের আগে ব্যাটিং অর্ডারে আছেন আরেক ভারতীয়- শ্রেয়াস আইয়ার। ব্যাটিং অর্ডারের ৬ ও ৭ নম্বরে রাখা হয়েছে যথাক্রমে রাজা ও মিরাজকে। স্পিন অলরাউন্ডার মিরাজের সাথে স্পেশালিষ্ট স্পিনার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা। এছাড়া একাদশের তিন পেসার হলেন ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ, ভারতের মোহাম্মদ সিরাজ ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশ
ট্রাভিস হেড, শুবমান গিল, বাবর আজম (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা ও ট্রেন্ট বোল্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ