Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করবে ফ্রান্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৮:০৬ পিএম

ইউক্রেনের গণমাধ্যম জানায়, গতকাল (বুধবার) দেশটির প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকোভ সফররত ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রী সেবাস্তিয়েন লেকোর্নোর সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকের পর ইউক্রেনের মন্ত্রী বলেন, ফ্রান্স ইউক্রেনকে উন্নত ফরাসি বিমান প্রতিরক্ষা ব্যবস্থাসহ অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ করবে।

এর আগে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ যুক্তরাষ্ট্র সফরের পর টিএফ১-এর জন্য একটি সাক্ষাতকারে বলেছিলেন যে, ভবিষ্যতের নিরাপত্তা স্থাপত্যে অবশ্যই রাশিয়ার জন্য গ্যারান্টি অন্তর্ভুক্ত করতে হবে। ম্যাখোঁর মতে, এ ইস্যুটি শান্তি আলোচনার একটি অংশ হবে, তাই ফ্রান্স এবং ইইউ কীভাবে তার মিত্রদের রক্ষা করতে পারে এবং একই সাথে যখন উভয় পক্ষ আলোচনার টেবিলে ফিরে এসে রাশিয়াকে নিরাপত্তার নিশ্চয়তা প্রদান করতে পারে তা ভাবতে হবে।

একই সময়ে, ম্যাখোঁ জোর দিয়ে বলেছিলেন যে, তিনি ইউক্রেনের সংঘাত সমাধানের জন্য কোনও সামরিক বিকল্প দেখেন না এবং বলেছিলেন যে, পরিস্থিতি থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় আলোচনার মাধ্যমে। সূত্র: সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ