Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বেলারুশে আঘাত করেছে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৭:২৮ পিএম

একটি ইউক্রেনীয় এস-৩০০ ক্ষেপণাস্ত্র ব্রেস্ট অঞ্চলের ইভানোভো শহরের কাছে বেলারুশের ভূখণ্ডে পড়েছিল, দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রেস সার্ভিস বৃহস্পতিবার তাসকে জানিয়েছে।

এর আগে বৃহস্পতিবার, বেলটা নিউজ এজেন্সি জানিয়েছে যে, স্থানীয় সময় সকাল ১০টা থেকে ১১টার মধ্যে, একটি ইউক্রেনীয় এস-৩০০ ক্ষেপণাস্ত্র বেলারুশের ভূখণ্ডে পড়েছিল। প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোকে অবিলম্বে ঘটনার কথা জানানো হয়।

সংবাদ সংস্থার মতে, দুটি কারণে এমন ঘটনা ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। হয় ক্ষেপণাস্ত্রটি পোল্যান্ডের সাম্প্রতিক ঘটনার মতো বেলারুশের ভূখণ্ডে অবতরণ করেছে অথবা ক্ষেপণাস্ত্রটি দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা অন্য ক্ষেপণাস্ত্র ঠেকানোর জন্য উৎক্ষেপণ করা হয়েছে।

গত ১৫ নভেম্বর, একটি ক্ষেপণাস্ত্র ইউক্রেনের সীমান্তে পূর্ব পোল্যান্ডের লুবলিন ভোইভোডশিপের প্রজেওডো গ্রামে বিচ্যুত হয়, এতে দুইজন নিহত হয়। পোলিশ প্রেসিডেন্ট আন্দ্রেজ দুদা বলেছেন, দেশটির কর্তৃপক্ষের মতে, যে ক্ষেপণাস্ত্রটি পড়েছিল সেটি ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনীর। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ