Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ. আফ্রিকাকে উড়িয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:১৫ পিএম | আপডেট : ১২:৩১ পিএম, ২৯ ডিসেম্বর, ২০২২

মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনেই ইনিংস ও ১৮২ রানে জয় অস্ট্রেলিয়ার। দ. আফ্রিকার বিপক্ষে দেশের মাঠে এটিই তাদের সবচেয়ে বড় ব্যবধানের জয়।

 

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। দেশের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে তাদের সবশেষ সিরিজ জয় ছিল সেই ২০০৫-০৬ মৌসুমে, যখন ২-০ ব্যবধানে জিতেছিল রিকি পন্টিংয়ের দল। এরপর তিন দফার অস্ট্রেলিয়া সফরে সিরিজ জিতে ফিরছে দক্ষিণ আফ্রিকা। এটিকে তার টানা চার করতে দিলেন না কামিন্সরা।

 

ম্যাচের ভাগ্য আদতে নিশ্চিত হয়ে যায় আগেই। চতুর্থ দিনে দেখার ছিল, লড়াই কতটা করতে পারে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ব্যাটিং সহায়ক উইকেটেও তারা লড়াই করতে পারেনি সেভাবে। অস্ট্রেলিয়ার সীমিত বোলিং আক্রমণের সামনেও এক টেম্বা বাভুমা ছাড়া দাঁড়াতে পারেননি কেউই।

 

সংক্ষিপ্ত স্কোর:

 

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস: ১৮৯।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ১৪৫ ওভারে ৫৭৫/৮ (ডি.)

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস: ৬৮.৫ ওভারে ২০৪ (আগের দিন ১৫/১) (এরভিয়া ২১, এলগার ০, ডে ব্রেইন ২৮, বাভুমা ৬৫, জন্ডো ১, ভেরেইনা ৩৩, ইয়ানসেন ৫, মহারাজ ১৩, রাবাদা ৩, নরকিয়া ৮*, এনগিডি ২১; স্টার্ক ১৮-৪-৬২-১, কামিন্স ১৬-৮-২০-১, বোল্যান্ড ১৫-২-৪৯-২, লায়ন ১৭-১-৫৮-৩, স্মিথ ২.৫-০-৯-১)।

ফল: অস্ট্রেলিয়া ইনিংস ও ১৮২ রানে জয়ী।

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ২-০তে এগিয়ে।

ম্যান অব দা ম্যাচ: ডেভিড ওয়ার্নার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ