Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেইমারের লাল কার্ডের রাতে পিএসজির জয়ের নায়ক এমবাপে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১১:৩৬ এএম
বিশ্বকাপ বিরতির পর গতকাল প্রথম মাঠে নেমেছিল ফ্রেঞ্চ জায়ান্ট পিএসজি।লিগের অপেক্ষাকৃত দুর্বল স্ত্রাসবুর্গের বিপক্ষে  ২-১ গোলের নাটকীয় জয় পেয়েছে।নির্দিষ্ট নির্ধারিত সময় শেষে  ১-১ সমতায় থাকা ম্যাচ পিএসজি দ্বিতীয় অতিরিক্ত সময়ে এমবাপের করা গোলে।
 
তবে এর আগে নাটক কম হয়নি। ঘরের মাঠ পার পার্ক দে প্রিন্সেসে গতকাল মেসিকে ছাড়া মাঠে নামা পিএসজি আধিপত্য দেখিয়ে ম্যাচের শুরুতেই এগিয়ে যায়।ম্যাচের ১৪তম  মিনিটে এমবাপেকে ফাউল করায় সুবিধাজনক  জায়গায় ফ্রি কিক পেয়েফরাসি চ্যাম্পিয়নরা।সেই ফ্রি কিকে
নেইমারের নেওয়া মাপা শটে হেডে জালে পাঠা  পিএসজির  ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস।
 
গোলের পরেও আক্রমণ থামায়নি স্বাগতিকরা। প্রথমার্ধ লিড ধরে রেখে শেষ করে স্বাগতিকরা।জয়ের পথে এগুনো গলতিয়ের শিষ্যরা প্রথম ধাক্কাটা  ৫১ তম
মিনিটে। স্ত্রাসবুর্গের খেলোয়াড় তমাসোঁর ক্রস মার্কিনিয়োসের পায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে। কিছুই করার ছিল না পিএসজি গোলরকক্ষক দোন্নারুম্মার।
 
খানিক পরে নেইমার 'অভিনয়ের' খেসারত দিয়ে লাল কার্ড দেখলে বিপদ বাড়ে দলটির।ঘটনার শুরু ৬১ তম মিনিট থেকে।
 
এ সময় স্ত্রাসবুর্গের ডিফেন্ডার আদ্রিয়ান থমাসনের মুখে  হাত দিয়ে আঘাত করে প্রথম হলুদ কার্ড দেখেন নেইমার। পরের মিনিটেই বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢোকার সময় তাঁকে বাধা দেন স্ত্রাসবুর্গ ডিফেন্ডার। পেনাল্টি আদায় করতে চালাকি করেন নেইমার। ডাইভ দিয়ে বসেন। কিন্তু অতি চালাকের গলায় দড়ি—কথাটা সম্ভবত ভুলে গিয়েছিলেন ব্রাজিল তারকা। তাঁর ডাইভ রেফারির চোখ এড়ায়নি। দ্বিতীয় হলুদ কার্ড মানে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন নেইমারকে।১০ জনের দলে পরিণত হয় পিএসজি। ২০১৭ সালে পিএসজিতে যোগ দেয়ার তারকার পঞ্চম লাল কার্ড।
 
১০ জনের দল নিয়েও গোলের জন্য মরিয়া চেষ্টা চালিয়ে যায় পিএসজি। শেষদিকে একে একে মাঠে আসেন কার্লোস সলের, পাবলো সারাবিয়া, আশরাফ হাকিমিরা। কিন্তু এনে দিতে পারছিলেন না জয়সূচক গোলটি।যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গোল করে পিএসজি শিবিরে স্বস্তি ফেরান বিশ্বকাপের গোল্ডেন বুট বিজয়ী কিলিয়ান  এমবাপে।
 
প্রথমার্ধে গোলের দারুণ দুটি সুযোগ কাজে লাগাতে পারেননি এমবাপ্পে। বিরতির পরও সুযোগ পেয়েছেন গোলের। শেষ পর্যন্ত ৯৬ মিনিটে পেনাল্টি থেকে পেয়ে যান গোল। স্ত্রাসবুর্গের বক্সে ফাউলের শিকার হয়েছিলেন পিএসজির এই ফরাসি ফরোয়ার্ড। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে গোল করে পিএসজিকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন ফরাসি তারকা। এই জয়ে ১৬ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রইল পিএসজি। দ্বিতীয় লাঁসের সঙ্গে ৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে পিএসজি। ১৫ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লাঁস।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ