Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মেট্রোরেলে চাকরি মিলবে ১২ হাজার প্রকৌশলীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১১:৫৩ পিএম

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানিয়েছেন, মেট্রোরেলের কারণে অনেক মানুষের কর্মসংস্থান হবে। ডিএমটিসিএলের আওতায় ১২ হাজার প্রকৌশলী ও মাঠ-প্রকৌশলীর কর্মসংস্থান হবে।

বুধবার (২৮ ডিসেম্বর) মেট্রোরেলের উদ্বোধন শেষে উত্তরা উত্তর মেট্রো স্টেশনের পাশে আয়োজিত এক সুধী-সমাবেশে তিনি এসব কথা বলেন।

এম এ এন ছিদ্দিক বলেন, আমরা মেট্রোরেল ট্রেনিং সেন্টার করেছি। ব্যাকওয়ার্ড এবং ফরওয়ার্ড লিঙ্ক ইন্ডাস্ট্রিগুলো থেকে চারগুণ বাংলাদেশির চাকরির সুযোগ হবে। এটা বিশ্বের সেন্টার অব এক্সিলেন্স হিসেবে কাজ করবে। এখানে প্রশিক্ষণ নিয়ে তারা বিশ্বের বিভিন্ন দেশের মেট্রোরেলে দক্ষ জনবল হিসেবে কাজ করার সুযোগ পাবেন।

উল্লেখ্য, বুধবার (২৮ ডিসেম্বর) দেশের প্রথম বিদ্যুৎচালিত দ্রুতগতির এই মেট্রোরেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়েই সূচিত হয়েছে আধুনিক নগরায়নের এক নতুন অধ্যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ