Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আফিজার স্বপ্নপূরণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মেট্রোরেলের পাশাপাশি আলোচনায় ছিলেন প্রথম চালকের দায়িত্ব পাওয়া মরিয়ম আফিজা। ল²ীপুরের মেয়ে আফিজাকে নিয়ে আলোচনার বড় দুটি কারণ ছিল। প্রথমত তিনি দেশের বুকে প্রথমবারের মতো মেট্রোরেল চালানোর সুযোগ পেয়েছেন। দ্বিতীয়ত, প্রথম যাত্রায় যাত্রী হিসেবে পেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। অবশেষে আফিজার সেই স্বপ্নপূরণ হয়েছে।

গতকাল বুধবার আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধানমন্ত্রীসহ অতিথিদের নিয়ে আগারগাঁওয়ের উদ্দেশে ছুটে মেট্রোরেল। যাত্রা শেষে আগারগাঁওয়ে এসে আনন্দে উদ্বেলিত আফিজা বলেন, আজকে আমাদের স্বপ্নপূরণ হয়েছে। সবার মতো আমিও আনন্দিত। এর আগে উত্তরার দিয়াবাড়ীর উত্তর নর্থ স্টেশন থেকে রওনা দিয়ে দুপুর ২টা ১১ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী মেট্রোরেলটি আগারগাঁও স্টেশনে পৌঁছে। আগারগাঁও স্টেশনে পৌঁছে মরিয়ম আফিজা বলেন, প্রধানমন্ত্রী আমাদের সঙ্গে যাত্রা করেছেন। এটি গর্বের বিষয়। মেট্রোরেল রেডিও টেকনোলজির মাধ্যমে চলে। এটি সম্পূর্ণ ডিজিটাল প্রযুক্তি। এটি সম্পূর্ণ পরিবেশবান্ধব ও নিরাপদ। ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে আমিও আনন্দিত। এই কাজের সুযোগকে নারীর অগ্রগতি হিসেবে দেখছেন মেট্রোরেলের চালক আফিজা। তিনি বলেন, নারীরা সব খাতে এগিয়ে যাচ্ছে, কোথাও পিছিয়ে নেই। আফিজা বলেন, ঢাকায় যানজটে কী পরিমাণ ভোগান্তি হয়, এটি আমাদের সবার জানা। মেট্রোরেল চালুর ফলে যানজটের অভিশাপ থেকে আমরা মুক্তি পাবো।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেট্রোরেল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ