Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যে কারণে নিজ শহরের ভক্তদের কাছে ক্ষমা চাইলেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১১:১৮ পিএম
সদ্য সমাপ্ত কাতার বিশ্বকাপ ছিল পুরোপুরি মেসিময়। আসর জুড়ে অনবদ্য  পারফরম্যান্সে এই আর্জেন্টাইন মহাতারকা দলকে  ৩৬ বছর পর বানিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন।১৮  তারিখ রাতে কাতারের লুসাইল স্টেডিয়ামে ঐতিহাসিক সেই অর্জনের পর থেকে লাটিন আমেরিকার দেশটি এখনো উৎসবে মত্ত।তবে সেই উৎসবে আর সঙ্গী হতে পারছেন না আর্জেন্টিনার খেলোয়াড়েরা। এরই মধ্যে দলটির অনেকে নিজ নিজ ক্লাবের ক্যাম্পে যোগ দিয়েছেন। তবে লিওনেল মেসি পিএসজির থেকে বাড়তি ছুটি চেয়ে নিয়েছেন।
 
দীর্ঘকাল পর এবারের ক্রিসমাস নিজের জন্মস্থান রোজারিওতে কাটিয়েছেন মেসি। নতুন বছরও সেখানেই কাটাবেন। দেশটির সবচেয়ে বড় ফুটবল তারকা বিশ্বকাপ জিতে জন্মস্থানে সময় কাটাচ্ছেন আর ভক্তরা ভিড় করবেন না তা কি হয়। মেসিও যতোটা পারছেন ভক্তদের সময় দিচ্ছেন। কিন্তু তারও ব্যক্তিগত জীবন আছে, পরিবার ও বন্ধু আছে। সেজন্য চাইলেও সবসময় ভক্তদের আবদার মেটাতে পারছেন না মেসি।
 
তাই ভক্তদের কাছে ক্ষমা চেয়ে এক টুইট করেছেন এই ফুটবল জাদুকর।সেখানে মেসি লিখেছেন, ‘আমরা রোজারিও’র সকলকে অভিবাদন জানাচ্ছি। আপনারা যে ভালোবাসা আমাদের প্রতি সর্বদা দেখিয়েছেন, বিশেষ করে বিশ্বকাপ জিতে ফেরার পর তার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আমাদের ক্ষমা করবেন, আপনাদের সকলের সঙ্গে বিজয়ের মুহূর্ত ভাগাভাগি করা সম্ভব হয়নি, কারণ আমাদেরও পরিবার, বন্ধু আছেন। এসব কারণে সকলকে সময় দেওয়া কঠিন হয়ে পড়ে।’
 
লিওনেল মেসিরা বিশ্বকাপ জিতে ফেরার পর রাজধানী বুয়েন্স এইরেসে প্রায় ৫০ লাখ ভক্ত রাস্তায় নেমে আসেন বলে স্থানীয় সংবাদ মাধ্যম দাবি করে। ওই রাস্তায় ছাদ খোলা বাসে প্যারেড করছিলেন খেলোয়াড়রা। কিন্তু ভক্তদের ভিড়ে গাড়ি না চলার কারণে সেখান থেকে হেলিকপ্টারে সরিয়ে নেওয়া হয় খেলোয়াড়দের। এরপর মেসি, ডি মারিয়রা শৈশবের শহর রোজারিওতে ফেরেন। সেখানেও ভক্তদের সঙ্গে বিজয় উদযাপনের চেষ্টা করেছেন তারা।
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ