Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমেরিকার বোতল পর্তুগালে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

২০২০ সালে উত্তর ক্যারোলিনা থেকে সাগরে নিক্ষিপ্ত বোতলে রাখা একটি বার্তা দুই বছর পরে আটলান্টিক মহাসাগরের অপর পাড়ে ৩,৬০০ মাইল দূরে পশ্চিম ইউরোপীয় দেশ পর্তুগালের উপক‚লে পাওয়া গেছিল। একজন পর্তুগিজ মহিলা সেটি পান।
নর্থ ক্যারোলিনার হাইড কাউন্টির ওক্রাকোক স্কুলের ইংরেজি শিক্ষক চার্লস টেম্পল বলেছেন যে, তিনি গ্রীষ্মকালীন নৌকা ভ্রমণে স্কুলের ছোট স্নাতক ক্লাস নেওয়া গত পাঁচ বছর ধরে একটি ঐতিহ্য তৈরি করেছেন।
তিনি বলেন যে, সমুদ্রে নৌকা ভ্রমণের সময় একটি বোতলে একটি বার্তা উপসাগরের স্রোতে রেখে যান। এ বার্তা সিনিয়র গ্র্যাজুয়েটদের হাতে লেখা নোট।
তিনি বলেন যে, আজকের আগে তিনি এ বোতল বার্তার উত্তর পাননি। তবে, এবার পর্তুগালের এলেনা ব্রিটেন স্কুলটিকে ট্যাগ করে শনিবার পর্তুগালের উপক‚লীয় অঞ্চল সেটুবালের একটি বোতলে বার্তাটি আবিষ্কারের বিষয়ে ফেসবুকে পোস্ট করেন, পরে জানা যায় যে, কেউ বার্তাটি পেয়েছে। সূত্র : ১৩ নিউজ নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ