Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাশরাফি-সাকিবদের পুরস্কৃত করছে বিএসপিএ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে ৫১ বছর আগে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করার পর বিভিন্ন সেক্টরের মতো ধীরে ধীরে এগিয়েছে দেশের ক্রীড়াঙ্গণও। গত অর্ধশতাব্দিতে দেশের ক্রীড়াঙ্গণে অবদান রেখেছেন অনেকেই। যার মধ্য থেকে ভোটিংয়ের মাধ্যমে ১০জন করে ক্রীড়াবিদ ও সংবাদিকদের পুরস্কৃত করছে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ)।
১০ ক্রীড়াবিদ হলেন- ক্রিকেটে মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসান, ফুটবলে কাজী সালাউদ্দিন ও মোনেম মুন্না, সাঁতারে মোশাররফ হোসেন খান, বক্সিংয়ে মোশাররফ হোসেন, দাবায় নিয়াজ মোরশেদ, অ্যাথলেটিকসে প্রয়াত শাহ আলম, শুটিংয়ে আসিফ হোসেন খান এবং গলফে সিদ্দিকুর রহমান।
১০ সেরা সাংবাদিক হলেন-তৌফিক আজিজ খান, বদি-উজ-জামান, মুহাম্মদ কামরুজ্জামান, আবদুল তৌহিদ, আতাউল হক মল্লিক, মতিউর রহমান চৌধুরী, দিলু খন্দকার, শহিদুল আজম ও মোস্তফা মামুন। বিশেষ সম্মাননা পাচ্ছেন স্বাধীনতা যুদ্ধের সময় জয় বাংলা ব্যাট নিয়ে খেলতে নামা জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এএসএম রকিবুল হাসান। আগামীকাল হোটেল সোনারগাঁওয়ে জাঁকজমকপূর্ণ এ অনুষ্ঠানে এই ২১ জন ও তাদের পরিবারের হাতে ট্রফি ও ১ লাখ টাকা করে পুরস্কার তুলে দেবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এ সময় উপস্থিত থাকবেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিএসপিএর সভাপতি সনৎ বাবলা ও সাধারণ সম্পাদক সামন হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ