Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বরফজমা হ্রদে হাঁটতে গিয়ে বিপত্তি, তলিয়ে মৃত্যু তিন ভারতীয় বংশোদ্ভূতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৭:৩৯ পিএম

শীতে বিপর্যস্ত আমেরিকায় এবার মর্মান্তিক দুর্ঘটনা। ঠান্ডায় জমে গিয়েছিল বিরাট হ্রদের পানি। সেই বরফের উপর দিয়ে হাঁটার সময় উপরের আস্তরণ ভেঙে জলে তলিয়ে গেলেন এক মহিলা-সহ তিন ভারতীয় বংশোদ্ভূত। গত ২৬ ডিসেম্বরের দুর্ঘটনায় তিন জনেরই মৃত্যু হয়েছে। ঘটনার কিছু পরে একজনকে উদ্ধার করা সম্ভব হয়েছিল। যদিও হাসপাতালে তার মৃত্যু হয়। ডুবুরি নামিয়ে হ্রদ থেকে অন্য দু’জনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

কোকোনিনো কাউন্টি শেরিফের অফিস থেকে মঙ্গলবার দুর্ঘটনার বিষয়ে বিবৃতি জারি করা হয়েছে। ঘটনাটি অ্যারিজোনার। জানা গিয়েছে, দুর্ঘটনায় মৃত্যু হয়েছে নারায়ণ মুদ্দানা (৪৯), হরিতা মুদ্দানা এবং গোকুল মেডিসেটির (৪৭)। তারা অ্যারিজোনারই বাসিন্দা। স্থানীয় উডস ক্যানিয়ন হ্রদে ঘুরতে গিয়েছিলেন তিন ভারতীয় বংশোদ্ভূত। অ্যারোজোনার অন্যতম পর্যটনস্থল উডস ক্যানিয়ন। যদিও এবছরের প্রবল ঠান্ডায় গোটা হ্রদের পানি জমে বরফ হয়ে গিয়েছে। তিন ভারতীয় সেই জমা বরফের উপর দিয়ে হাঁটছিলেন। কিন্তু কিছুটা হাঁটার পরেই ভয়ংকর বিপত্তি হয়।

আচমকা বরফের আস্তরণ ভেঙে হ্রদের প্রবল ঠান্ডা পানিতে পড়ে যান নারায়ণ, হরিতা ও গোকুল। পড়ামাত্র নারায়ণ ও গোকুল তলিয়ে যান বলে জানা গিয়েছে। ঘটনাস্থলে উপস্থিত এক ব্যক্তি কোনওক্রমে হরিতাকে বাঁচাতে সক্ষম হন। যদিও পরে হাসপাতালে মৃত্যু হয় তার। অন্যদিকে পুলিশের হস্তক্ষেপ উদ্ধারকারী দল নামে উডস ক্যানিয়ন হ্রদে। শেষ পর্যন্ত পরদিন অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণ ও গোকুলের লাশ উদ্ধার করা সম্ভব হয়।

উল্লেখ্য, বড়দিনে তুষারঝড়ে বিষাদের ছায়া আমেরিকায়। ভয়ংকর প্রাকৃতিক বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩১। পূর্ব আমেরিকার অবস্থা ভয়াবহ। কার্যত বরফের তলায় চলে গিয়েছে সাধারণ জনজীবন। বছর শেষের আনন্দের বদলে ভয়ংকর ঠান্ডায় টিকে থাকা দায় হচ্ছে। গত শুক্রবারই জানা গিয়েছিল, কোনও কোনও অঞ্চলে তাপমাত্রা মাইনাস ৪৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। সেই অবস্থার খুব একটা পরিবর্তন হয়নি। এইসঙ্গে তুষারঝড়ে বিস্তীর্ণ এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ