Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘অপ্রশিক্ষিত সেনা’ দিয়ে ক্ষয়ক্ষতি পোষাতে বাধ্য হচ্ছে কিয়েভ: কাদিরভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৬:৩০ পিএম

ইউক্রেনের সশস্ত্র বাহিনী বর্তমানে ব্যাপক ক্ষয়ক্ষতি সহ্য করছে এবং মৃত সৈন্যদের শূণ্যস্থান ‘অপ্রশিক্ষিত সেনা’ দিয়ে প্রতিস্থাপন করতে বাধ্য হচ্ছে, চেচেন নেতা রমজান কাদিরভ মঙ্গলবার তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছেন।

‘বিগত দিনগুলো ইউক্রেনের সৈন্য এবং ন্যাটো নেতৃত্বের জন্য বেশ ঘটনাবহুল ছিল। স্বাভাবিকভাবেই, সেই উন্নয়নগুলো তাদের জন্য খুব একটা ভালো ছিল না। আমাদের শত্রুরা তাদের জনশক্তি ও সরঞ্জামের ব্যাপক ক্ষতি সহ্য করছে, ফলে তাদের সেনাদের মধ্যে হতাশা বাড়ছে,’ কাদিরভ বলেছেন, ‘অতএব, ইউক্রেনের সামরিক বাহিনী অপ্রশিক্ষিত নবিশ নিয়োগ করছে, যারা তাদের অস্ত্র ঠিকমতো ধরে রাখতে জানে না।’

তার ভাষায়, কিয়েভ সৈন্যরা রুশ অগ্রগতির বিরুদ্ধে কোনো প্রতিরোধের চেষ্টা করতে ক্রমশ অনিচ্ছুক হয়ে উঠছে।

‘ডনবাসের দখলকৃত অঞ্চলগুলোকে মুক্ত করার জন্য বিশেষ অভিযান পরিকল্পনা অনুযায়ী এগিয়ে চলেছে৷ বিশেষ অভিযানের বর্তমান পর্যায়ে, চেচেন যোদ্ধারা কোনও গুরুতর বাধা দেখতে পাচ্ছেন না৷ অপারেটিভ কাজগুলো পদ্ধতিগতভাবে এবং তাড়াহুড়ো ছাড়াই সম্পন্ন করা হচ্ছে, যাতে মানুষের ক্ষয়ক্ষতি কম হয়৷ যুদ্ধের নতুন পদ্ধতি এবং সৈন্যদের সময়মত পুনঃনিয়োগ দৃশ্যত আমাদের সৈন্যদের নিয়ন্ত্রণে রয়েছে এবং সমস্ত গুরুত্বপূর্ণ ক্ষেত্রে আমাদের সাফল্য এটি নিশ্চিত করে,’ চেচেন নেতা বলেছিলেন। সূত্র: তাস।



 

Show all comments
  • Harunur Rashid ২৮ ডিসেম্বর, ২০২২, ৮:৪৯ পিএম says : 0
    Bloody putin poodle , enemy of Islam. Go to hell.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ