Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাইনালে চোখ বাংলাদেশের

| প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বঙ্গবন্ধু এশিয়ান পুরুষ সিনিয়র সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে চায় স্বাগতিক বাংলাদেশ। আজই শুরু হচ্ছে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের খেলা। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিকাল চারটায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে আফগানিস্তান ও বাংলাদেশ। সন্ধ্যা ছয়টায় দ্বিতীয় ম্যাচে নেপালের প্রতিপক্ষ মালদ্বীপ। এর আগে বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্ট উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এসময় বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  বীরেন শিকদার। আরও উপস্থিত  থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি ও ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম উপস্থিত থাকবেন।
আন্তর্জাতিক টুর্নামেন্ট হলেও প্রচার-প্রচারণায় তেমন আহামরি কিছু করে দেখাতে পারেনি বাংলাদেশ ভলিবল ফেডারেশন। তবে জাতির জনকের নামে হওয়ায় টুর্নামেন্টের গুরুত্ব বেড়েছে। বিশেষ করে মিডিয়া নিজেদের তাগিদেই বিভিন্ন খোঁজ-খবর নিচ্ছে টুর্নামেন্টের। শুরুতে আট দেশের খেলার কথা থাকলেও পর্যায়ক্রমে সেই সংখ্যা নেমেছে পাঁচে। নিজেদের দেশে তীব্র শীতের কবলে পড়ে ভুটান, উজবেকিস্তান এবং তুর্কেমেনিস্তান খেলতে আসেনি। তাই আফগানিস্তান, নেপাল, কিরগিজস্তান, মালদ্বীপ ও স্বাগতিক বাংলাদেশকে নিয়ে হচ্ছে এ টুর্নামেন্ট। চার বিদেশি দলই এখন ঢাকায়। কাল শেষবারের মতো নিজেদের প্রস্তুতি সেরেছে তারা।
টুর্নামেন্টের ফাইনালে খেলার লক্ষ্য নিয়েই মাঠে নামতে চায় বাংলাদেশ। যে লক্ষ্যে স্বাগতিকরা গেল এক মাস ধরে ইরানি কোচ আলি পৌর আরোজির তত্ত্বাবধানে নিবিড় অনুশীলন করছে। কোচের কথায়, সেরা নৈপুণ্য দেখাতেই প্রস্তুত তার দল। গতকাল শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। ইরানি কোচ আলি পৌর আরোজি বলেন, ‘খেলোয়াড়রা উজ্জীবিত। তারা তাদের সেরা নৈপুণ্য দেখাতে প্রস্তুত। বাংলাদেশের খেলোয়াড়রা কৌশলের দিক থেকে খারাপ না, তবে আরও একটি সময় পেলে দল আরও ভালোভাবে প্রস্তুত হতে পারত। বাংলাদেশ ফাইনালে খেলার জন্যই মাঠে নামবে।’
সংবাদ সম্মেলনে জানানো হয়, টুর্নামেন্টের পুরস্কারে বৈচিত্র্য রয়েছে। যদিও তা গত আসরের কার্বন কপিই। চ্যাম্পিয়ন দল দেড় হাজার, রানার্সআপ দল এক হাজার এবং তৃতীয় হওয়া দলটি পাবে পাঁচশ’ মার্কিন ডলার। ক্রোনি গ্রুপ এই পুরস্কারের অর্থ দেবে। এছাড়া বাংলদেশ দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তারাও ৫০ হাজার টাকা করে উৎসাহ ভাতা পাবে আলিফ গ্রুপের কাছ থেকে। সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ভলিবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি এএইচ আসলাম সানী, সহ-সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু, যুগ্ম সম্পাদক এ্যাড. ফজলে রাব্বি বাবুল ও মো.আজিজুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ