Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের বিপক্ষে ব্যর্থতায় শ্রীলঙ্কার বিপক্ষে ভারতীয় দল থেকে বাদ তারকা ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ২:৩৫ পিএম | আপডেট : ২:৩৮ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২২

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই কিপার-ব্যাটসম্যান রিশাভ পান্ত। এছাড়া টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে লাখা হয়নি বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে।

 

এছাড়া ওয়ানডে সিরিজের দলে নেই শিখর ধাওয়ানও। অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে নিয়ে অবশ্য এমনিতেই অনেক প্রশ্ন ছিল। চলতি বছরে তার ব্যাটিং গড় ৩৪.৪০ ও স্ট্রাইক রেট ৭৪.২১। ৩৭ বছর বয়সী এই ওপেনারের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ এখন বলা যায় অনিশ্চয়তায়।

 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে চোট কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন রোহিত শর্মা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলকে নেতৃত্ব দেবেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

 

লোকেশ রাহুল ওয়ানডে দলে থাকলেও সহ-অধিনায়কের দায়িত্বে আর নেই তিনি। রোহিতের ডেপুটি এখানে পান্ডিয়া।

 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই নভেম্বের নিউ জিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত দলকে নেতৃত্ব দিয়েছিলেন পান্ডিয়া। সেবার বিশ্রামে ছিলেন রোহিত। চলতি মাসেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলার সময় আঙুলে চোট পান তিনি। এরপর থেকে আছেন মাঠের বাইরে, খেলতে পারেননি দুই ম্যাচের টেস্ট সিরিজে।

 

ওয়ানডে বিশ্বকাপের বছরে ঘরের মাঠে ভারতের মৌসুম শুরু হবে শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ দিয়ে। ৩, ৫ ও ৭ জানুয়ারি হবে তিনটি টি-টোয়েন্টি, ১০, ১২ ও ১৫ জানুয়ারি তিনটি ওয়ানডে।

 

আইপিএলের আগে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষেও ঘরের মাঠে খেলবে ভারত।

 

ভারতের টি-টোয়েন্টি দল: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), ইশান কিষান (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কোয়াড়, শুবমান গিল, সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), দিপক হুডা, রাহুল ত্রিপাঠি, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, আকসার প্যাটেল, আর্শদিপ সিং, হার্শাল প্যাটেল, উমরান মালিক, শিভাম মাভি, মুকেশ কুমার। 

 

ভারত ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান হিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), ইশান কিষান (উইকেটক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক, আর্শদিপ সিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ