Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বোর্নমাউথকে হারিয়ে জয়ের ধারায় ফিরল চেলসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ৬:১১ এএম
 
 
বিশ্বকাপ বিরতির পর ফুটবল লীগ গুলো শুরু হতে চলেছে।এরই মধ্যে শুরু হয়ে গেছে ইংলিশ প্রিমিয়ার লিগ।গতকাল লিগে মাঠে নেমেছিল চেলসি। বিশ্বকাপের আগে জায়ান্ট ক্লাবটির লিগে বেশ বাজে সময় কেটেছে।গতকালের ম্যাচের আগে টানা ৫ লিগ ম্যাচে জয়বঞ্চিত হয়েছে ব্লুজরা।
 
লিগে ভালোভাবে টিকে থাকতে গতকাল  জয়টা খুব দরকার ছিল চেলসির। হাভের্টজ, মাউন্টের গোলে সেটি পেয়েও যায় গ্রাহাম পটারের দল।ঘরের মাঠে তারা বোর্নমাউথ এফসিকে হারায় ২-০ ব্যবধানে।
 
বিরতির পর প্রথম ম্যাচে এদিন চেলসিকে খেলতে নেমেছিল অনেক দলের  বড় তারকাকে ছাড়াই।এ ম্যাচে অ্যাটাকিংয়ে ছিলেন না ইনজুরি আক্রান্ত আরমান্দো ব্রোজা।বিশ্বকাপের বিরতি কাটিয়ে এখনো বিশ্রামে আছেন মরক্কোর হাকিম জিয়েশ আর ক্রোয়েশিয়ার ম্যাতেও কোভাচিচ।অন্যদিকে  এনগোলো কান্তে, ওয়েসলি ফোফানা, বেন চিলওয়েল, রুবেন লোফটাস চিক সবাই ইনজুরিগ্রস্ত।তবে মাউন্ট, হার্ভেটজ নৈপুন্যে তাদের শুন্যতা ভোগায়নি ব্লুজদের ।
 
শুরু থেকে আধিপত্য দেখানো চেলসি এগিয়ে যায় ১৬ মিনিটের মাথায়।রাহিম স্টার্লিংয়ের বক্সের ভেতর পাঠানো ক্রসে দারুণ এক স্লাইড শটে লক্ষ্যভেদ করেন হার্ভেটজ।এর কয়েক মিনিট পরেই ব্যবধান দিগুণ করেন ম্যাসন্ট মাউন্ট। বক্সের বাইরে থেকে বাকানো শটে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করে জালে বল পাঠান এই তারকা ইংলিশ মিডফিল্ডার। চেলসির হয়ে ১৫০ তম ম্যাচটি মাউন্ট উদযাপন করলেন দারুণ এক গোলে।
 
এই জয় প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার অষ্টম স্থানে উঠে এসেছে গ্রাহাম পটারের দল।১৫ ম্যাচ শেষে ৭ জয় ও ৩ ড্রয়ে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ