Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিভারপুলের কষ্টের জয়, হার এড়াল স্পার্স

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

স্কোর লাইন ৩-১। তবে এই স্কোর লাইনে ফুটে উঠছে না ম্যাচের সত্যিকারের চিত্র। লিভারপুলের বিপক্ষে সমানে-সমানে লড়াই করেছে অ্যাস্টন ভিলা। ওলি ওয়াটকিন্স, লিওন বেইলিরা অসংখ্য সুযোগ হাতছাড়া না করলে খেলার ফল অন্যরকম হতে পারত। বিশ্বকাপ বিরতির পর ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ৩-১ গোলে জিতেছে লিভারপুল।

মোহাম্মদ সালাহ শুরুতে সফরকারীদের এগিয়ে নেওয়ার পর তার পাস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন ভার্জিল ফন ডাইক। দ্বিতীয়ার্ধের শুরুতে ওয়াটকিন্স ব্যবধান কমালেও বদলি নামার দুই মিনিটের মধ্যে গোল করে তিন পয়েন্ট প্রায় নিশ্চিত করে ফেলেন স্তেফান বাইচেতিচ। সালাহকে দিয়ে গোল করিয়ে প্রিমিয়ার লিগে ৫৪তম অ্যাসিস্টের রেকর্ড গড়েছেন অ্যান্ড্রু রবার্টসন। ডিফেন্ডার হিসেবে প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড গড়লেন তিনি। ছাড়িয়ে গেলেন লেইটন বাইনেসের ৫৩ অ্যাসিস্ট। আর ২০১৮-১৯ মৌসুমের শুরু থেকে প্রিমিয়ার লিগে ডিফেন্ডারদের মধ্যে সর্বোচ্চ ১৫ গোল করলেন ফন ডাইক।

এর আগে বক্সিং ডে’র প্রথম ম্যাচ খেলতে নেমে হোঁচট খায় টটেনহাম। পয়েন্ট টেবিলের দশ নম্বর দল ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-২ গোলে ড্র করে স্পার্সরা। শুরুতেই ব্রেন্টফোর্ডকে এগিয়ে নেন ভাইটালি জানেল্ট, পরে নিজের ৫০তম ম্যাচে ব্য্যবধান বাড়িয়ে স্মরণীয় করে রাখেন ইভান টনি। ২-০ গোলে পিছিয়ে আক্রমণের ধার বাড়ায় সফরকারিরা। তাতে স্বাগতিকদের রক্ষণভাগ ভেদ করে দুর্দান্ত শটে বল জালে জড়ান হ্যারি কেইন। এই গোল নিয়ে বক্সিং ডে-তে ইংলিশ অধিনায়কের গোল সংখ্যা ১০টি। যা প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ। এর ছয় মিনিট পরেই প্রতিপক্ষের ভুলে স্কোরবোর্ড সমতা করেন পিয়েরে-এমিল হইবিয়ার।
১৫ ম্যাচে সপ্তম জয়ে ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে লিভারপুল। ১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আর্সেনাল। টানা দুই জয়ের পর হারের তেতো স্বাদ পাওয়া অ্যাস্টন ভিলা ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে। ড্রয়ের কারণে পয়েন্ট হারিয়ে ম্যানসিটির পিছনে এখনও হটস্পার্সরা। ১৬ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে লিগের চারে অবস্থান করছে আন্তোনি কন্তের শিষ্যারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ