Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

রুবি পাথরের চেয়ার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

একটি জাপানি পাথর কোম্পানি ইংরেজি বর্ণমালার ‘এল’ আকৃতির ওপর ভিত্তি করে একটি বড় রুবি বেগুনি পাথর দিয়ে একটি চেয়ার তৈরি করেছে, যার দাম ৪ লাখ ৫০ হাজার জাপানি ইয়েন (বাংলাদেশি প্রায় ৩ লাখ ৪৯ হাজার টাকার সমতুল্য)।
আপনি কি এই অস্বস্তিকর চেহারার রুবি বেগুনি অফিস চেয়ার কিনতে ৩ হাজার ৪শ’ ডলার খরচ করতে ইচ্ছুক? তবে জাপানি কোম্পানির মালিক বলছেন, এটা মোটেও অস্বস্তিকর নয়, বরং উল্টো ঘটনা।
উল্লিখিত চেয়ারের প্রস্তুতকারক, ফ্যাক্টরি এম, একটি সেটমা-ভিত্তিক দোকান যা প্রাকৃতিক রত্ন পাথরের সাথে কাজ করার ক্ষেত্রে বিশেষজ্ঞ, সম্প্রতি তার সর্বশেষ অফারটির জন্য চেয়ারটির ছবি সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেছে। এটি অনেকর মনোযোগ কেড়েছে।
জাপানি কোম্পানির শেয়ার করা ছবিকে অনেকে ফটোশপ করা মেম বা কোনো ধরনের নির্যাতনের যন্ত্র বলে ভুল করে এবং কোম্পানিকে স্পষ্ট করতে বলেছে যে, এটি সত্যিই একটি আসল পণ্য কিনা।
এ ছবি দেখার পরে কেউ বুঝতে পারে কেন এত লোকেরা এটিকে সত্যিকারের অফিস চেয়ারের পরিবর্তে কোনো ধরনের মেম বলে ভুল করেছিল। কিন্তু চেয়ারের কারখানা জোর দিয়ে বলেছে যে, আপনি যদি এটি ক্রয়ে সামর্থ্য রাখেন তবে আপনি আসলে এটিতে বসতে পারবেন।
কারখানার প্রতিষ্ঠাতা মালিক কোইচি হাসগাওয়া মিডিয়াকে বলেন যে, আমেরিকা ভ্রমণের সময় এ অস্বাভাবিক ধারণাটি তার মাথায় আসে যখন তিনি সেখানে মূল্যবান পাথর কিনতে গিয়েছিলেন।
তার মতে, সেখানে এ ধরনের বেগুনি রুবির একটি বড় আকারের পাথর দেখার পর তিনি সঙ্গে সঙ্গে এর ছবি তোলেন যাতে তিনি জাপানে ফিরে গিয়ে ধারণা নিয়ে কাজ করতে পারেন। সূত্র : জে এন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ