Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

অজগরের ব্যাগ চুরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

তার সঙ্গে যে এমন কিছু হতে পারে, তা স্বপ্নেও কল্পনা করতে পারেনি চোর। এক ব্যক্তির গাড়ির মধ্যে থাকা বড় একটি ব্যাগ নিয়ে চম্পট দেয় সে। ব্যাগ অত্যন্ত ভারী হওয়ায় ভেবেছিল বড় কিছু আছে। কিন্তু কিছুক্ষণের মধ্যে চোখ কপালে ওঠে তার। কারণ ব্যাগের মধ্যে রয়েছে আস্ত এক অজগর। তা দেখে মূর্ছা যাওয়ার জোগাড়। শেষে ব্যাগ ফেলে এলাকা ছেড়েই চম্পট দিল চোর।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রে টেক্সাসের বাসিন্দা এক ব্যক্তি বাড়িতে পোষ্য অজগর সাপ ছিল। ‘স্নো’ নামের বিশাল এ অজগরটি দৈর্ঘ্যে ১৬ ফুটের। এর মালিক ডালাস থেকে অস্টিনে যাচ্ছিলেন। সেই সময়ে সাপটিকে একটি ব্যাগের ভিতরে রেখেছিলেন। কিন্তু ওই ব্যক্তির অজান্তে একজন তার গাড়িতে ঢুকে ব্যাগটি তুলে নিয়ে চম্পট দেয়। কিন্তু কিছুদূর গিয়েই চোর দেখতে পান ব্যাগে রয়েছে অজগর। এর পরে ব্যাগটিকে ফেলেই চম্পট দেয় ওই চোর।
জানা গেছে, অজগরটি তারপর থেকে সেই এলাকাতেই ঘোরাফেরা করত। কিন্তু মালিক অনেকদিন ধরে খুঁজেও শেষে নাগাল পায়নি পোষ্য অজগরটির। কয়েকদিন পরে বিশাল এ অজগরটিকে দেখে স্থানীয়রা একটি চিড়িয়াখানায় খবর দেন। পরে চিড়িয়াখানার কর্মীরা এসে অজগরটিকে উদ্ধার করে নিয়ে যায়।
সেই সময়ে কয়েকজন ফেসবুক পোস্ট করেন। সেই ফেসবুক পোস্ট দেখতে পান সাপটির আসল মালিক। তিনি শেষে চিড়িয়াখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, চিড়িয়াখানা কর্তৃপক্ষকে প্রয়োজনীয় কাগজপত্র দেখান ওই ব্যক্তি। শেষে নিজেদের পোষা অজগরটিকে ফিরে পান তিনি। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ