Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৭:০৫ পিএম | আপডেট : ৮:০৮ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২২

নতুন বছরের শুরুতেই বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। দীর্ঘ সাত বছর পর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বাংলাদেশে আসছে তারা। দুই দলের এই সিরিজ শুরু হবে মার্চ থেকে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ও বিসিবির পক্ষ থেকে সিরিজের চূড়ান্ত সূচি নিশ্চিত করা হয়েছে।

 

টাইগারদের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে এবারের সিরিজ। আগামী ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে এই দুই দল। এরপর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৩ ও ৬ মার্চ। সিরিজের প্রথম দুই ওয়ানডে ঢাকায় হলেও শেষ ওয়ানডে ম্যাচটি হবে চট্টগ্রামে।

 

ওয়ানডে সিরিজের পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে টি-টোয়েন্টি ফরম্যাটে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হবে চট্টগ্রামে। 

 

আগামী ৯ মার্চ হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ১২ ও ১৪ মার্চ। 

 

এর আগে, ২০১৬ সালে বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। সেবার দুই দলের টেস্ট সিরিজ ড্র হয় ১-১। তার আগে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতে নেয় ইংলিশরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ