Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সাংবাদিক আব্দুর রহমান খানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৬:৫৯ পিএম

রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান আব্দুর রহমান খান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত সোমবার দিবাগত রাত সোয়া দুইটায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দীর্ঘদিন ধরে লিভারের জটিলতায় ভুগছিলেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি এক মেয়ে ও দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুরে ডিআরইউ চত্বরে মরহুমের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে মিরপুরের রূপনগরের বাসভবনের সামনে প্রথম এবং জাতীয় প্রেস ক্লাব চত্বরে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। ডিআরইউতে জানাজা শেষে তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়।

সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় ডিআরইউ চত্বরে জানাজা পূর্ব বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী এবং মরহুমের ছোট ছেলে তানভীর ইসলাম খান।

জানাজা শেষে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে মরহুমের লাশে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এসময় ডিআরউ‘র সহ-সভাপতি দীপু সারোয়ার, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক কাওসার আজম, নারী বিষয়ক সম্পাদক মরিয়ম সেঁজুতি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সম্পাদক সদস্য ইসমাঈল হোসাইন রাসেল ও মোস্তাফিজুর রহমান সুমন উপস্থিত ছিলেন। এর আগে জাতীয় প্রেস ক্লাব চত্বরে দ্বিতীয় জানাজায় সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নের্তৃবৃন্দ অংশগ্রহণ করেন।

সিনিয়র সাংবাদিক আব্দুর রহমান খান জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতিসহ ব্যবস্থাপনা কমিটির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ টাইমস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, ডেইলি টেলিগ্রাফ, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সঙ্গে সাংবাদিকতা করেছেন। তিনি ১৯৫২ সালের ৩০ নভেম্বর বরিশালের বানারীপাড়ার চৌয়ারীপাড়ায় জন্মগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ