Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইইউ’র ভাঙ্গন, মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধের পূর্বাভাস মেদভেদেভের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ২:২৩ পিএম | আপডেট : ৬:৩১ পিএম, ২৭ ডিসেম্বর, ২০২২


রাশিয়ান নিরাপত্তা পরিষদের ডেপুটি চেয়ারম্যান দিমিত্রি মেদভেদেভ পশ্চিমাদের জন্য ‘শুভ নববর্ষ’ কামনা করেছেন এবং তাদেরকে অনেক সমস্যার বিষয়ে সতর্ক করে দিয়েছেন।

‘সবাই নতুন বছরের আগে ভবিষ্যদ্বাণী করতে পছন্দ করে। অনেকেই ভবিষ্যতমূলক অনুমান নিয়ে আসছেন, সবচেয়ে অপ্রত্যাশিত বা এমনকি অযৌক্তিক পরামর্শ দিতেও প্রতিযোগিতা করছেন। আসুন আমরাও অবদান রাখি,’ সোমবার তিনি তার টেলিগ্রাম চ্যানেলে ১০টি পূর্বাভাস প্রদান করে লিখেছেন।

এর মধ্যে রয়েছে ব্যারেল প্রতি ১৫০ ডলারে তেল এবং ৫ হাজার ডলারে প্রতি ১ হাজার ঘনমিটার গ্যাস, যুক্তরাজ্যের ইইউতে ফিরে যাওয়া এবং পরবর্তীতে ইউরোপীয় ইউনিয়ন ভেঙে যাওয়া। এ রাজনীতিবিদ ‘পোল্যান্ড এবং হাঙ্গেরি কর্তৃক ইউক্রেনের পশ্চিম অঞ্চল দখল করে নেয়া’, ‘জার্মানী এবং তার মিত্রদের ভিত্তিতে চতুর্থ রাইখের সৃষ্টি’ এবং ইউরোপের বিভাজনের পরে ফ্রান্সের সাথে এ ইউনিয়নের পরবর্তী যুদ্ধ এবং ‘পোল্যান্ডের নতুন বিভাজন’ পূর্বাভাস দিয়েছেন।

মেদভেদেভ আরও পূর্বাভাস দিয়েছেন যে, উত্তর আয়ারল্যান্ড যুক্তরাজ্য থেকে বিচ্ছিন্ন হয়ে আয়ারল্যান্ড প্রজাতন্ত্রে যোগদান করতে পারে। পূর্বাভাসের মধ্যে ‘মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহযুদ্ধ, ক্যালিফোর্নিয়া এবং টেক্সাস স্বাধীন দেশে পরিণত হওয়া,’ ইলন মাস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া এবং বৈশ্বিক রিজার্ভ মুদ্রা হিসাবে ইউরো এবং ডলারের প্রত্যাখ্যান অন্তর্ভুক্ত।

উপসংহারে, মেদভেদেভ তার ‘অ্যাংলো-স্যাক্সন বন্ধু’ এবং তাদের মিত্রদের ‘শুভ নববর্ষ’ কামনা করেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ