Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ বিরতির পর মাঠে নেমেই জয় পেল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৪:৫৯ এএম | আপডেট : ৫:০৭ এএম, ২৭ ডিসেম্বর, ২০২২
 
 
বিশ্বকাপের রেশ এখনো কাটেনি। আর্জেন্টিনার বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার রাত এখনো স্মৃতিতে সতেজ।তবে এর মধ্যেই শুরু হতে চলছে বড় বড় সব ফুটবল লীগ।গতকাল থেকে শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ। যেখানে গতকাল এস্টনভিলার বিপক্ষে জয় পেয়েছে লিভারপুল।
 
ভিলা পার্ক স্টেডিয়ামে ৩-১ ব্যবধানে জয় পায় অল রেডসরা।দলের হয়ে একটি করে গোল করেছেন মোহাম্মদ সালাহ,ভার্জিল ফন ডাইক ও স্টেফান বাইচেতিচ।এস্টন ভিলার একমাত্র গোলটি এসেছে ওয়াটকিন্সের পা থেকে।
 
স্কোরলাইন দেখে একপেশে লড়াইয়ে লিভারপুল জয় পেয়েছে বলে মনে হলেও মাঠের লড়াইটা পুরোপুরি ভিন্ন। যেখানে দুই দল লড়েছে সমানে সমান।ফিনিশিং এওলি ওয়াটকিন্স, লিওন বেইলিরা তালগোল না পাকালে ঘরের মাঠে ম্যাচের ভিন্ন ফলাফল লিখতে পারত এস্টন ভিলা।
 
এদিন ম্যাচের পাচ মিনিটের মাথায় গোল করে লিভারপুলকে লিড এনে দেন দলের তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। এই গোলে এসিস্ট করে নতুন রেকর্ড করেন লিভারপুল ডিফেন্ডার রবাটর্সন। প্রিমিয়ার লিগে এটি তার ৫৪তম অ্যাসিস্ট। এতে ডিফেন্ডার হিসেবে লিগে সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড গড়লেন তিনি। ছাড়িয়ে গেলেন লেইটন বাইনেসের ৫৩ অ্যাসিস্ট।
 
তবে গোলের আগে পড়ে ভিলা বেশ কয়েকটি জোরাল আক্রমণ করে। এ সময়টাতে ওটকিন্স ছিলেন দুর্দান্ত।ম্যাচের প্রথম মিনিটেই তার দারুণ ভলি ঠেকিয়ে দেন লিভারপুল গোলরক্ষক আলিসন। ১৭ তম মিনিটে ওটকিন্সের জোরালো হেডও ফেরান এই ব্রাজিলিয়ান গোলরক্ষক।
 
গোল পেতে ওটকিন্সকে অপেক্ষা করতে হয়েছে। ৫৯ তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার লুইসের চমৎকার ক্রসে দারুণ হেডে দূরের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড।তবে এর আগেই ভার্জিল ফন ডাইকের গোলে ব্যবধান দিগুন করে ফেলেছিল লিভারপুল। আর ৮১ তম বাইচেতিচের গোল করলে জয় নিশ্চিত হয় ইয়োহেন ক্লপের শিষ্যদের।
 
১৫ ম্যাচে সপ্তম জয়ে ২৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে লিভারপুল।১৪ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আর্সেনাল।
টানা দুই জয়ের পর হারের তেতো স্বাদ পাওয়া অ্যাস্টন ভিলা ১৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে আছে ১২ নম্বরে। 
 
দিনের আরেক ম্যাচে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে ড্র করেছে টটেনহ্যাম।ম্যাচের ১৫তম মিনিটে ভিটালি জানেল্টপর  ও দলের সবচেয়ে বড় তারকা ইভান টনির গোলে জয়ের সুবাতাস পাচ্ছিল ব্রেন্টফোর্ড।ম্যাচে ফিরতে মরিয়ে হয়ে উঠে স্পার্সরা। ৬৫ তম মিনিটে হ্যারি কেইনের গোলে ব্যবধান কমানোর পর পিয়েরে-এমিল হইবিয়া লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে টটেনহ্যাম।
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ