Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাবরকে এখন ‘ভালো অধিনায়ক’ বানানোর মিশন আফ্রিদির

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

হঠাৎ করেই পাকিস্তানের ক্রিকেটে ঝড় উঠেছে। সেই ঝড়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধানের আসন থেকে ছিটকে গেছেন রমিজ রাজা, তার জায়গায় ফিরেছেন নাজাম শেঠি। দায়িত্ব নিয়েই নির্বাচক কমিটিতে পরিবর্তন এনেছেন তিনি। শহীদ আফ্রিদিকে নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিয়েছেন শেঠি। তার সঙ্গী হিসেবে দিয়েছেন সাবেক অলরাউন্ডার আবদুর রাজ্জাক ও মিডিয়াম পেসার রাও ইফতিখার আনজুমকে। দায়িত্ব নেওয়ার পর আফ্রিদি প্রথম যে কাজটি করেছেন, সেটি নিউজিল্যান্ডের বিপক্ষে গতকাল থেকে শুরু টেস্ট সিরিজের দলে পরিবর্তন। তবে পাকিস্তান দলের নেতৃত্বে কোনো পরিবর্তন আসেনি। যথারীতি বাবর আজমের কাঁধেই অধিনায়কের দায়িত্ব আছে। আফ্রিদি বরং ঘোষণা দিয়েছেন, বাবরকে তারা ভালো অধিনায়ক বানাবেন!
ব্যাটসম্যান বাবরে আগে থেকেই মুগ্ধ ছিলেন আফ্রিদি। তবে বাবরের নেতৃত্ব নিয়ে আফ্রিদি যা বললেন, তাতে স্পষ্ট হয়েছে যে অধিনায়ক হিসেবে তার আরও উন্নতি চান আপাতত নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য নিয়োগ পাওয়া প্রধান নির্বাচক, ‘এই নির্বাচক কমিটি বাবরকে সাহায্যই করবে। সে বিশ্বমানের ব্যাটার এবং আমরা তাকে একই রকমের ভালো একজন অধিনায়ক হিসেবে গড়ে তুলতে সাহায্য করতে চাই।’ আফ্রিদি এরপর দলে আনা তিনটি পরিবর্তন নিয়ে কথা বলেন, ‘আমরা বেঞ্চের শক্তি বাড়ানোর চেষ্টা করছি। অনেক সিনিয়র খেলোয়াড়ই লম্বা সময় ধরে দলের বাইরে আছে। বাবর নিজেও এটা আগে অনেকবার বলেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ