Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদকমুক্ত দেশ গড়তে খেলাধুলার বিকল্প নেই: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৮:৪০ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, গ্রাম বাংলার খেলা ভলিবল। মাদকমুক্ত দেশ গড়তে গেলে খেলাধুলার বিকল্প নেই। পড়ালেখার পাশাপাশি খেলাধূলা অংশ নিতে হবে। সোমবার ঢাকার মিরপুর শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন অনুর্ধ্ব-২৩ ম্যানস ভ‌লিবল চ্যা‌লেঞ্জ কাপ ২০২২ এর ফাইনাল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, বাংলাদেশ ভলিবলকে এগিয়ে নিতে বিশ্বমানের স্টেডিয়াম নির্মাণ করা হবে। আমরা ইতিমধ্যে আলাপ-আলোচনা করেছি৷ আমাদের সৌভাগ্য আমাদের একজন ক্রীড়াপ্রেমি প্রধানমন্ত্রী আছেন। এসএ গেমসে বাংলাদেশ ভালো করবে এই লক্ষ্য নিয়ে আমরা কর্মপরিকল্পনা ঠিক করেছি। প্রশিক্ষণ প্রদান করছি। প্রশিক্ষণ আরও বাড়িয়ে দেয়া হবে। বিশ্বমানের ট্রেনিং দরকার। আমরা এগুলো নিয়ে কাজ করছি।

বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ায় অভিনন্দন জানিয়ে মেয়র বলেন, বিজয়ের মাসে আমাদের সোনার ছেলেরা শক্তিশালী কিরগিজস্তানকে হারিয়ে আরেক বিজয় অর্জন করেছে। উড়ন্ত বলের দূরন্ত খেলা ভলিবল। গ্রাম বাংলার খেলা ভলিবল। মাদকমুক্ত দেশ গড়তে গেলে খেলাধুলার বিকল্প নেই। পড়ালেখার পাশাপাশি খেলাধূলা অংশ নিতে হবে। ভলিবলের যাত্রা অব্যাহত থাকবে। ভলিবলের জনপ্রিয়তা ফিরিয়ে আনতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

মেয়র আরও বলেন, পর্যটন নগরী কক্সবাজারে আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বর বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওম্যানস আন্তর্জাতিক বিচ ভ‌লিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ শুরু হতে যাচ্ছে। আমাদের পর্যটন অনেক জনপ্রিয়। বিচে খেলা আয়োজনের মাধ্যমে আরও এগিয়ে যাবে আমাদের পর্যটন খাত এবং ভলিবল। অলিম্পিক বাছাইয়ের খেলাও বাংলাদেশে আয়োজনের প্রস্তুতি চলছে। বিভিন্ন দেশ বাংলাদেশে এসে খেলবে।

ডিএনসিসি মেয়র বলেন, বয়সভিত্তিক অনুর্ধ্ব ১৯ ও ২৩ এগুলো আয়োজনের মাধ্যমে ধারাবাহিক উন্নতি ধরে রাখবো। ভলিবল এখন অনেক মর্ডান খেলা। আগে শুধু গ্রামে হলেও বিশ্বব্যাপী এটি এখন অনেক মর্ডান ও জনপ্রিয় খেলা। শেখ কামাল যুব গেমস শুরু হচ্ছে। সেখান থেকেও আমরা কিছু প্লেয়ার পেয়ে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ