Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামাবাদের শীর্ষ হোটেলে সম্ভাব্য হামলার সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৭:৪৩ পিএম

ইসলামাবাদে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস তার কর্মীদের একটি শীর্ষ হোটেলে আমেরিকানদের উপর সম্ভাব্য হামলার বিষয়ে সতর্ক করেছে। দুই দিন আগে পাকিস্তানের রাজধানীতে একটি আত্মঘাতী বোমা হামলার সেখানে হাই অ্যালার্ট জারি রয়েছে।

মার্কিন সরকার তথ্য পেয়েছে যে, ‘অজ্ঞাত ব্যক্তিরা সম্ভবত ছুটির সময়ে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে আমেরিকানদের উপর হামলা করার পরিকল্পনা করছে’, রোববার দূতাবাস একটি নিরাপত্তা সতর্কতায় বলেছে। উপদেষ্টা মার্কিন দূতাবাসের স্টাফ এবং অন্যান্য নাগরিকদের ক্রিসমাসের ছুটিতে জনপ্রিয় হোটেলে যাওয়া নিষিদ্ধ করেছে। মার্কিন মিশন ছুটির মরসুমে ইসলামাবাদে অপ্রয়োজনীয় ভ্রমণ থেকে বিরত থাকার জন্য সমস্ত কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে।

গত শুক্রবার ইসলামাবাদের একটি আবাসিক এলাকায় আত্মঘাতী বোমা হামলার পর দূতাবাসের এ নির্দেশনা আসে, যাতে একজন পুলিশ কর্মকর্তা নিহত এবং ১০ জন আহত হয়। পুলিশ টহল চলাকালীন পরিদর্শনের জন্য একটি ট্যাক্সি থামালে বিস্ফোরণটি ঘটে। পুলিশ জানায়, পেছনের সিটের যাত্রী তার বহনকারী বিস্ফোরক বিস্ফোরণ ঘটায়।

পাকিস্তানি তালেবান, যারা আফগানিস্তানের শাসকদের থেকে আলাদা কিন্তু মিত্র, হামলার দায় স্বীকার করেছে। সরকার ইসলামাবাদে উচ্চ সতর্কতা জারি করেছে, এমনকি স্থানীয় নির্বাচনের প্রচারণা চলাকালীন জনসমাগম ও মিছিল নিষিদ্ধ করেছে। পুলিশ শহর জুড়ে যানবাহন পরিদর্শনের জন্য টহল বাড়িয়েছে এবং স্ন্যাপ চেকপয়েন্ট স্থাপন করেছে।

২০০৮ সালের সেপ্টেম্বরে ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলকে লক্ষ্য করে একটি আত্মঘাতী বোমা হামলার ঘটনাটি রাজধানীতে সবচেয়ে মারাত্মক ঘটনাগুলির মধ্যে একটি। হামলাকারীরা হোটেলের গেট পর্যন্ত একটি ডাম্প ট্রাক নিয়ে বিস্ফোরণ ঘটায়, এতে ৬৩ জন নিহত হয় এবং ২৫০ জনেরও বেশি আহত হয়। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ