Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাইওয়ান চীনের অভ্যন্তরীণ ব্যাপার: চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৯:৪৬ পিএম

গতকাল (শনিবার) চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র থান খ্য ফেই জানান, তাইওয়ান সমস্যার সমাধান করা হচ্ছে চীনা জনগণের নিজস্ব বিষয় এবং চীনের অভ্যন্তরীণ ব্যাপার। এতে বাইরের শক্তির হস্তক্ষেপ অগ্রহণযোগ্য। যুক্তরাষ্ট্রের ভিত্তিহীন অভিযোগ করার অধিকার নেই।

তিনি জানান, চীন দৃঢ়ভাবে শান্তি ও উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। চীনা বাহিনী সবসময় বিশ্বের শান্তি ও স্থিতিশীলতা দৃঢ়ভাবে রক্ষা করে। যা বিশ্ববাসী দেখেছে। তবে, যুক্তরাষ্ট্র নিজের স্বার্থকে অগ্রাধিকার দিয়েছে, অন্য দেশের ওপর যুদ্ধ চাপিয়েছে এবং সংঘাত সৃষ্টি করেছে। এতে অনেক নিরপরাধ মানুষ হতাহত হয়েছে ও গৃহহীন হয়েছে। বাস্তবতা প্রমাণ করে যে, যুক্তরাষ্ট্র হচ্ছে আন্তর্জাতিক শৃঙ্খলার প্রত্যক্ষ হুমকি।

তিনি জানান, দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্র তাইওয়ানে অস্ত্র বিক্রি করছে এবং ‘এক চীন নীতি’ লঙ্ঘন করে আসছে। যা তাইওয়ান প্রণালীর শান্তি ও স্থিতিশীলতায় গুরুতর হুমকি তৈরি করেছে।

তিনি আরও বলেন, চীনের গণ-মুক্তি ফৌজ দৃঢ়ভাবে মাতৃভূমির একত্রীকরণ ও ভূখণ্ডের অখণ্ডতা রক্ষা করবে। সূত্র: গ্লোবাল টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ