Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক রহমানকে বিদেশে নির্বাসনে পাঠিয়েছে: মুন্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৮:২৫ পিএম

ফখরুদ্দিন-মঈন উদ্দিন চিন্তা করেছিলেন যে, তারেক রহমান এক দিন বাংলাদেশের নেতৃত্ব দিবেন। সেই ভয়ে জোরপূর্বক তারা তারেক রহমানকে বিদেশে নির্বাসনে পাঠিয়েছে। কিন্তু তারেক রহমান বিদেশে থেকেও বিএনপিকে যেভাবে সুসংগঠিত করেছেন, সেটা ভোটবিহীন নিশিরাতের আওয়ামী লীগ সরকার চিন্তাও করতে পারে নাই। কারণ তিনি বিএনপি ও অঙ্গসংগঠনগুলোকে চৌকষ দলে পরিণত করতে প্রচেষ্টা করছেন। এমনটা বলেছেন যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না।

আজ রোববার দুপুরে নয়াপল্টনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবদলের উদ্যোগে এক প্রস্তুতি সভায় এসব কথা বলেন। আওয়ামী লীগ সরকারের পতন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় যুগপৎ আন্দোলনের গণমিছিল সফলের জন্য এ প্রস্তুতি সভা হয়।

মোনায়েম মুন্না বলেন, অন্যদিকে আওয়ামী লীগ তাদের সম্মেলন করেও নতুন নেতৃত্ব আনতে পারেনি। কারণ তারা ভয়ে আছে যে, তাদের কোনো নেতা ঝুঁকি নিবে না। তারা মানসিকভাবে বিপর্যস্ত অবস্থায় আছে। পঞ্চগড়ে আমাদের যুবদলের এক নেতাকে হত্যা করা হয়েছে। অত্যন্ত ভদ্র, সাহসী এবং দক্ষ নেতা ছিলেন আব্দুর রশিদ আরেফিন।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। ‘৭৫-এর পরে তিনি রাষ্ট্র মেরামত করেছিলেন। আর সেই রাষ্ট্রকে ধ্বংস করেছে আওয়ামী লীগ। ইনশাআল্লাহ আবার সেই রাষ্ট্রকে মেরামত করবেন জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার উত্তরসূরি তারেক রহমান।

এ সময় ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান, কেন্দ্রীয় নেতা গোলাম মাওলা শাহিন, কামরুজ্জামান দুলাল, ইসহাক সরকার, শফিকুল ইসলাম মিল্টন, খন্দকার এনামুল হক এনাম, ওমর ফারুক মুন্নাসহ মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ