Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দমন-পীড়নের রাজনীতির চর্চা বন্ধ করে জনগণের কল্যাণে কাজ করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৬:৫৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার দেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়ে দমন-নিপীড়ন চালিয়ে বিরোধী দল ও মতকে নিশ্চিহ্ন করতে মরিয়া হয়ে উঠছে। তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতিতে কখনো জনকল্যাণ বয়ে অনে না। প্রশাসন থেকে শুরু করে সব জায়গায় দলীয়করণ, আত্মীয়করণ করে পুরো প্রশাসনকে কব্জা করে ফেলেছে। এভাবে সরকার চিরদিন ক্ষমতায় থাকতে পারবে না।

আজ রোববার রাজধানীর পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর আয়োজিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর সভাপতিত্বে ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের সঞ্চালনায় আগামী ২ জানুয়ারী দলের জাতীয় সম্মেলন সফলের লক্ষ্যে অনুষ্ঠিত ওয়ার্ড প্রতিনিধি সম্মেলনে আরো বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মো. আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, ইঞ্জিনিয়ার মো. গিয়াস উদ্দিন পরশ, মুফতী নিজাম উদ্দিন, ডাক্তার মুজিবুর রহমানসহ নগর আওতাধীন থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হলেও পাচার রোধে কার্যকরি পদক্ষেপ দেখা যাচ্ছে না। দেশের কল্যাণেই মিডিয়া নানান চিত্র তুলে ধরার চেষ্টা করে। অথচ মিডিয়াকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ না দিয়ে উল্টো নানান সময় মিডিয়াকর্মীদের বাসাতে প্রশাসন হানা দিচ্ছে। যা দেশ ও জাতির জন্য লজ্জার।

সভাপতির বক্তব্যে শেখ ফজলে বারী মাসউদ বলেন, দেশের মানুষ রাজনীতিতে একটি গুনগত পরিবর্তন চাই। পীর সাহেব চরমোনাই তথা ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের কল্যাণ সাধন করার লক্ষে সেই কাজটিই করে যাচ্ছে। দেশে নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হলে দেশবাসী ইসলামী আন্দোলনকেই আগামীতে দেশ পরিচালনার জন্য গ্রহণ করবে। তিনি আগামী ২ জানুয়ারী ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কেন্দ্রীয় সম্মেলন সফলের জন্য দেশের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ