Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনে মার্কিন তৈরি প্যাট্রিয়ট ব্যবস্থা ধ্বংস করা হবে: পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৬:৫৫ পিএম | আপডেট : ৭:২৭ পিএম, ২৫ ডিসেম্বর, ২০২২

মার্কিন যুক্তরাষ্ট্র যদি প্যাট্রিয়ট বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনকে সরবরাহ করে, তবে রাশিয়া অবশ্যই সেগুলো ধ্বংস করবে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার রসিয়া-১ টেলিভিশনে বলেছেন।

‘অবশ্যই, আমরা তাদের খুঁজে বের করব, ১০০ শতাংশ নিশ্চিত!’ তিনি মস্কোতে সাংবাদিক পাভেল জারুবিনের সাথে সাক্ষাত্কারে বলেছিলেন। প্রেসিডেন্ট বলেন, ইউক্রেনের কাছে এখন পর্যন্ত এ ব্যবস্থা নেই। পুতিন এর আগে বৃহস্পতিবার সাংবাদিকদের বলেছিলেন যে, ‘প্যাট্রিয়ট একটি মোটামুটি পুরানো ব্যবস্থা’ এবং এই সিস্টেমগুলির একটি ‘প্রতিষেধক’ রয়েছে।

২১ ডিসেম্বর, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণে ওয়াশিংটন ভ্রমণ করেন। তার সফরের সময়, মার্কিন যুক্তরাষ্ট্র ১৮৫ কোটি ডলার মূল্যের একটি নতুন সহায়তা প্যাকেজ ঘোষণা করেছে।

এটি প্রথমবারের মতো প্যাট্রিয়ট এয়ার ডিফেন্স সিস্টেম অন্তর্ভুক্ত করেছে যাতে একটি ট্রাক চ্যাসিসে একটি লঞ্চার, একটি রাডার এবং একটি নিয়ন্ত্রণ স্টেশন রয়েছে। সূত্র: তাস।



 

Show all comments
  • Harunur Rashid ২৫ ডিসেম্বর, ২০২২, ১০:৫৮ পিএম says : 0
    Looks like end of Putinnnnn Russia around the corner.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ