Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেপালে পাচারের সঙ্গে জড়াচ্ছেন কিছু চীনা নাগরিক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৫:১২ পিএম
নেপালে চীনা নাগরিকরা ব্যাঙ্কিং সিস্টেম হ্যাক থেকে শুরু করে মানব পাচারের মতো গুরুতর  অপরাধের সাথে জড়িত। দেশটির 'হিউম্যান ট্রাফিকিং ইনভেস্টিগেশন ব্যুরো (কাঠমান্ডু)' -কে উদ্ধৃত করে এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে সংবাদমাধ্যম ইপর্দাফাঁস.কম।
 
হিউম্যান ট্রাফিকিং ইনভেস্টিগেশন ব্যুরো কাঠমান্ডু জানিয়েছে, কিছু নেপালি চীনা নাগরিকদের দ্বারা প্রতারিত হয়েছিলেন। তাদের উচ্চ বেতনের প্রলোভন দেখিয়ে অবৈধভাবে লাওসে পাঠানো হয়েছিল।
 
এর আগে ব্যুরোর পুলিশ সুপার দান বাহাদুর মাল্লা জানিয়েছিলেন, দুই চীনা নাগরিক ১০ নেপালি যুবককে প্রলোভন দেখিয়ে বিক্রি করেছেন।  তিনি বলেন, তারা আরও নেপালি যুবকদের বিদেশে পাঠিয়ে থাকতে পারেন, এ বিষয়ে তদন্ত চলছে।
 
জানা গেছে, অভিযুক্ত দুই চীনা নাগরিক নেপালে ব্যবসায়িক ভিসা নিয়ে অবস্থান করছিলেন। তাদের একজন আইটি ইঞ্জিনিয়ার। যিনি স্থানীয় এক নারীকে বিয়েও করেছেন।  ব্যুরোর তদন্তে আরও জানা গেছে, তারা নেপাল থেকে থাইল্যান্ডে মানবপাচারের কাজে  নেপালি এজেন্ট ব্যবহার করেছেন। তাদের বিষয়ে বিস্তার অনুসন্ধান চলছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ