Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর প্রতিবাদ ছাত্রদলের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৪:৪০ পিএম

শিক্ষা উপকরণের দাম বাড়ানোর সিদ্ধান্ত গ্রহণের প্রতিবাদ জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। রোববার (২৫ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এধরনের হঠকারী ও গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিলের আহবান জানিয়েছেন। অন্যথায় জনগণের ম্যান্ডেটহীন এই গণবিরোধী সরকারকে শিক্ষার্থীদের সাথে নিয়ে এর দাঁত ভাঙ্গা জবাব দেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তারা।

ছাত্রদল নেতৃদ্বয় বলেন, সরকারের ব্যর্থতায় দেশে অর্থনৈতিক সংকট যখন ক্রমশই ঘনীভূত হয়ে উঠছে, রিজার্ভের পরিমাণ আশঙ্কাজনকভাবে কমছে, ডলারের বিপরীতে টাকার অবমূল্যায়ন বাড়ছে, সরকারের নজরদারীর অভাবে এবং তাদের সুবিধাভোগী সিন্ডিকেটের কারসাজিতে দ্রব্যমূল্য যখন অকারণেই আকাশচুম্বী, তখন জনগণ এবং শিক্ষাথীদের জন্য কল্যাণমূলক নীতি গ্রহণের বদলে ভোগ্য পণ্যের পর এবার দাম বেড়েছে শিক্ষা উপকরণের। আর কিছুদিন পর শুরু হবে নতুন শিক্ষা বছর। এরই মধ্যে বৃদ্ধি পেয়েছে নিউজ প্রিন্টসহ সাদা কাগজের দাম, খাতা, কলম, রাবার, পেন্সিল, জ্যামিতি বক্স, সাধারণ ক্যালকুলেটর, সায়েন্টিফিক ক্যালকুলেটর, জিপার ফাইল, স্কুল ব্যাগসহ প্রতিটি শিক্ষা সামগ্রীর দাম বাড়িয়েছে ৩০ থেকে ৪০ শতাংশ। অবশ্য একটি জনবিচ্ছিন্ন, মধ্যরাতের ভোট ডাকাতির সরকারের জন্য এটি হয়তো অস্বাভাবিক কিছু নয়। তাই গণবিরোধী এসব সিদ্ধান্তকে প্রতিরোধ করা এবং রুখে দেয়া সচেতন জনগণ এবং শিক্ষার্থীদের আবশ্যিক দায়িত্ব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ