Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাসীদের রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধি করছে

সিঙ্গাপুরে অগ্রণী ব্যাংকের অনুষ্ঠানে-নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৫:০৮ পিএম

আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন ও অগ্রণী ব্যাংকের ‘উজ্জীবিত অগ্রযাত্রা’র বিশেষ কর্মসূচির অংশ হিসেবে সিঙ্গাপুরে প্রবাসীদের সম্মাননা দেয়া হয়েছে। সম্প্রতি সিঙ্গাপুরের হোটেল পার্ক রয়েলের বলরুমে মিট দ্য রেমিটার অগ্রণী এক্সচেঞ্জ হাউজ প্রাইভেট লিমিটেডের আয়োজনে এ সম্মাননা হয়। অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, বৈধপথে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধি করছে। হুন্ডির মাধ্যমে রেমিট্যান্স পাঠালে দেশ ও জনগণ উভয়ই ক্ষতির সম্মুখীন হয়। তারা ব্যাংককিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর ওপরগুরুত্বারোপ করেন। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। এতে
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. তাওহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অগ্রণী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ড. জায়েদ বখত। অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. মুরশেদুল কবীরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, লেবার কাউন্সিলর মো. আতাউর রহমান, পাসপোর্ট উইংসের কাউন্সিলর এবং হেড অব চেন্সরি ওয়াসিমুল বারী, লেবার উইংসের ফার্স্ট সেক্রেটারি আহমেদ হোসেন ভূইঞা, সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি জহিরুল ইসলাম, অগ্রণী এক্সচেঞ্জ হাউজের সিইও অ্যান্ড ডিরেক্টর আবু সুজা মোহাম্মদ শরীফুল ইসলাম এবং অপারেশন্স ম্যানেজার নেছার আহমেদ মিশুক। এছাড়া আরো উপস্থিত ছিলেন সিঙ্গাপুর বিজনেস চেম্বারের নেতারা, সিঙ্গাপুরের সর্বস্তরের রেমিটাররাসহ ২০২১ সালে সর্বোচ্চসংখ্যক রেমিট্যান্স প্রেরণকারী পুরস্কারপ্রাপ্ত ১৫ জন রেমিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ