Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা টেস্টে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

ঢাকা টেস্টে তৃতীয় দিন শেষে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। ভারতকে ১৪৫ রানের টার্গেট দিয়ে শনিবার পরন্ত বিকেলে ভারতের চার উইকেট তুলে নিয়েছে টাইগাররা। দিনের খেলা শেষে ভারত ৪ উইকেট হারিয়ে ৪৫ রান তুলেছে। জিততে বাকি দুই দিনে ভারতের চাই ৬ উইকেটে ১০০ রান। বাংলাদেশের চাই দ্রতই ভারতকে অলআউট করা।

চট্টগ্রাম টেস্টে হারের পর ঢাকা টেস্টেও বড় স্কোর গড়তে পারলনা বাংলাদেশ। ঢাকা টেস্টে ভারতকে মাত্র ১৪৪ রানের টার্গেট দিল সাকিবরা। ফলে এই টেস্টে জিততে বাংলাদেশের বোলারদের অভিশ্বাস্য বোলিং করে ১০ উইকেট নিতে হবে। ভারতের চাই বাকি প্রায় আড়াই দিনে এই রান। দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের চেয়ে ৮০ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে জাকির-লিটনের হাফসেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ২৩১ রানে গুটিয়ে গেছে স্বাগতিকরা।

এর আগে মিরপুর টস জিতে ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রান তুলে ৮৭ রানে লিড নেয়। দ্বিতীয় দিনের খেলা শেষে বিনা উইকেটে ৭ রান নিয়ে ব্যাটিং শুরু করে। জাকির হোসেন ও লিটন দাসের হাফসেঞ্চুরিতে ২৩১ রান তুলে ১৪৪ রানে লিড নেয় বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ