Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দলের বিপদ বাড়িয়ে ৭৩ রানে ফিরে গেল লিটন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৩:০৭ পিএম

ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে হারের পর ঢাকা টেস্টেও বিপদ কাটেনি বাংলাদেশের। টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের চেয়ে ৮০ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে জাকির-লিটনের হাফসেঞ্চুরিতে ১৩২ রানের লিড নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শেষ ব্যাটার হিসেবে লিটন ৭৩ রানে ফিরে গেলেন। তাসকিন ২৩ ও তাইজুল ১ রান নিয়ে ক্রিজে আছেন।

এর আগে মিরপুর টস জিতে ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রান তুলে ৮৭ রানে লিড নেয়। দ্বিতীয় দিনের খেলা শেষে বিনা উইকেটে ৭ রান নিয়ে ব্যাটিং শুরু করে। তবে দিনের শুরুতেই বিদায় নেন শান্ত। ৩১ বলে ৫ রান করে সাজঘরে ফেরত গেছেন এই উদ্বোধনী ব্যাটার। তবে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্টে হাফসেঞ্চুরি পূর্ণ করেন জাকির। তার কিছুক্ষণ পরই মুমিনুল হকও বিদায় নেন। মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। ১ চারে ৯ বলে ৫ রান আসে তার ব্যাট থেকে।

৩৬ বল ক্রিজে থেকে ১৩ রান করা সাকিব আল হাসান আউট হয়েছেন সাদামাটাভাবে। জয়দেব উনাদকাটের বলে এক্সট্রা কাভার অঞ্চলে সহজ ক্যাচ দেন তিনি শুভমন গিলের হাতে। অভিজ্ঞ মুশফিকুর রহিমের রান খরা কাটেনি ভারতের বিপক্ষে মিরপুর টেস্টেও। ১৯ বলে ৯ রান করে অক্ষর প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি।

বাকিদের আসা-যাওয়ার মিছিলে অবশ্য ব্যতিক্রম জাকির হাসান। এই ব্যাটারের শট সিলেকশন, বল ছাড়া ও শট খেলার ধরন ছিল দারুণ। হাফ সেঞ্চুরিও পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু এরপরই উমেশ যাদবের বলে ডি থার্ডম্যান দিয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দেন। ৫ চারে ১৩৫ বলে ৫১ রান করেন জাকির। ৫ বলে ০ রান করে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন মেহেদী হাসান মিরাজ।

এরপর ক্রিজে আসেন নুরুল হাসান সোহান। গ্লাভস হাতে তার সময় ভালো যাচ্ছে না, রান নেই ব্যাটেও। তিনি শুরুও এদিন করেছিলেন বেশ ভালো। কিন্তু ধরে রাখতে পারেননি বেশিক্ষণ। এগিয়ে এসে অক্ষর প্যাটেলের টার্নে পরাস্ত হয়ে স্টাম্পিংয়ের শিকার হন এই ব্যাটার। ২ চার ১ ছক্কায় ২৯ বলে ৩১ রান করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ