Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি ১০ ডিসেম্বর পারে নাই, ৩০ তারিখেও পারবে না: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১:০৪ পিএম

‘গত ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করেছিল বিএনপি। সে দিন তারা ঢাকা দখল ও সরকার হটানোর ঘোষণা দিয়েছিলেন। তবে বিএনপি তা পারেনি। আগামী ৩০ তারিখও সমাবেশ ডেকেছে বিএনপি। সেদিনও তারা সফল হবে না।’

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে এমন মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেন, প্রতিপক্ষরা হিংসায় জ্বলে। মনে বড় জ্বালা। শেখ হাসিনা পদ্মা সেতু করেই ফেলল, একশো সেতুর উদ্বোধন করেই ফেলল।

ওবায়দুল কাদের বলেন, এই জ্বালা সইতে পারে না। সে জন্য সরকার হটাবে। শেখ হাসিনাকে হটাতে পারলে তারা মনে ময়ুর সিংহাসন পাবে। পাবে না। ১০ তারিখে পারে নাই। অশ্ব ডিম্ব। ১০ তারিখে পারে নাই, ৩০ তারিখেও পারবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগেরকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হবে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের উন্নয়নকে বাচাতে হলে শেখ হাসিনাকে বাঁচাতে হবে।

সরকার হটানোর যড়যন্ত্র করা হচ্ছে বলেও অভিযোগ করে তিনি বলেন, সন্ত্রাস দুর্নীতি ও জঙ্গিবাদ নির্মূলে শেখ হাসিনার বিকল্প নেই। নির্বাচন করলে শেখ হাসিনার সঙ্গে পারবে না।

সম্মেলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আজ স্মরণকালের বৃহত্তম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

২১ আগস্ট গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড তারেক রহমান

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট মহাসমাবেশে গ্রেনেড হামলার মূল হোতা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

তারেক রহমানকে 'হাওয়া ভবনের যুবরাজ' আখ্যা দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ