Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২০৩০ পর্যন্ত সউদী আরবে রোনালদো!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:০৯ এএম

কাতার বিশ্বকাপ শুরু হওয়ার সপ্তাহখানেক আগেই পিয়ার্স মরগানের টক শো’তে গিয়ে বোমা ফাটিয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজম্যান্ট ও কোচ এরিক টেন হাগকে রীতিমত ধুয়ে দিয়েছিলেন তিনি। স্বাভাবিকভাবেই ব্যাপারটা ভালোভাবেই নেয়নি ইংল্যান্ডের সবচেয়ে সফল ক্লাবটি। তাইতো বিশ্বকাপ শুরু হওয়ার কয়েকদিনের মাথায় পর্তুগিজ মহাতারকার সঙ্গে সম্পর্ক ছেদ করে ম্যানইউ। এই বিশ্বকাপটা রোনালদো খেলেছিলেন একজন ফ্রি এজেন্ট ফুটবলার হিসেবেই। তখনই শোনা যাচ্ছিল সউদী আরবের ক্লাব আল নাসেরে যোগ দিতে যাচ্ছেন ৫ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। তবে ব্যাপারটা সেসময় নাকচ করে দেন রোনালদো। বিশ্বকাপের ডামাডোল শেষ হওয়ার পরেই আবারও শোনা যাচ্ছে রোনাদোর আল নাসেরে যাওয়ার গুঞ্জন। শোনা যাচ্ছে ৭ বছরের চুক্তিতে সাউদী পাড়ি জমাচ্ছেন সি আর সেভেন!
বছরে ১৭০ মিলিয়ন ইউরো বেতনে এই পর্তুগীজ তারকাকে ২০৩০ সাল পর্যন্ত চুক্তি করছে আল নাসের। স্পেনের বিখ্যাত সংবাদমাধ্যম মার্কার দাবি এমনটাই। যদিও ক্লাব কিংবা রোনালদো কারো পক্ষ থেকেই নিশ্চিত করে এখনও কিছু জানানো হয়নি। চুক্তির প্রথম আড়াই বছর ক্লাবের হয়েই তিনি খেলবেন। পরের সাড়ে চার বছর মিশর এবং গ্রিসের সাথে যৌথভাবে সৌদি আরবকে ২০৩০ বিশ্বকাপের আয়োজক করতে দেশটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করবেন, এমনটাই জানিয়েছে মার্কা। এ সময় রোনালদোর বেতন বেড়ে দাঁড়াবে ২০০ মিলিয়ন ইউরো।
এর আগে গেল নভেম্বরে আল-নাসেরে যোগ দেয়ার খবর প্রকাশিত হলে সরাসরি প্রত্যাখ্যান করেছিলেন রোনালদো। সদ্য সমাপ্ত বিশ্বকাপের শেষ ষোলতে সুইজারল্যান্ডের সাথে ম্যাচ জয়ের পর, তিনি দাবি করেছিলেন এই গুঞ্জন মিথ্যা। গত ২২ নভেম্বর ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে চুক্তি বাতিল করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। বলা হচ্ছে, দুই পক্ষের সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিল হয়েছিলো আর তখন থেকেই রোনালদোর পরবর্তী গন্তব্য কোন ক্লাব, সেটা নিয়েই তুমুল আগ্রহ ফুটবল দুনিয়ায়।



 

Show all comments
  • BM Jahid ২৪ ডিসেম্বর, ২০২২, ৭:৫৮ এএম says : 2
    Best of luck Legend । তুমি কোন নাহ কোন ভাবে ট্রাপি পাবেই । অবসরে যাওয়া মানেই পুরিয়ে যাওয়া নয়।
    Total Reply(0) Reply
  • Md Salauddin ২৪ ডিসেম্বর, ২০২২, ৭:৫৮ এএম says : 0
    মহান আল্লাহ দয়া করে হেদায়েতের পানি পান করাক.
    Total Reply(0) Reply
  • জেমস্ বন্ড ২৪ ডিসেম্বর, ২০২২, ৭:৫৯ এএম says : 0
    আল্লাহ হেদায়েত দান করুন। সাথে মেসি কে ও। সকল মানুষ মুসলমান হউন। আমিন।
    Total Reply(0) Reply
  • Md. Masudur Rahman Tutul ২৪ ডিসেম্বর, ২০২২, ৭:৫৯ এএম says : 2
    ভালো খবর
    Total Reply(0) Reply
  • mohammed mashud ২৯ ডিসেম্বর, ২০২২, ১১:৪৪ পিএম says : 0
    অনেক খুশী হয়েছি | পর্তুগালের বহিষ্কৃত কোচকে ঘৃণা করি ফ্রান্সের কোচারকে যে করিম বেনজামাকে খেলায় নাই আর্জেন্টিনাকে জেতানোর জন্য |
    Total Reply(0) Reply
  • mohammed mashud ২৯ ডিসেম্বর, ২০২২, ১১:৪৫ পিএম says : 0
    অনেক খুশী হয়েছি | পর্তুগালের বহিষ্কৃত কোচকে ঘৃণা করি ফ্রান্সের কোচারকে যে করিম বেনজামাকে খেলায় নাই আর্জেন্টিনাকে জেতানোর জন্য |
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ