Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলকাতার হয়ে আইপিএল মাতাবেন বাংলাদেশের লিটন দাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৯:২৩ পিএম | আপডেট : ৯:৩৫ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২২

অবশেষে আইপিএলে দল পেলেন বাংলাদেশের তারকা ওপেনার ব্যাটার লিটন দাস। প্রথম দফায় দল না পেলেও দ্বিতীয় দফায় কপাল খুলল তার। ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে তাকে দলে টানল কলকাতা নাইট রাইডার্স। এর মধ্য দিয়ে আইপিএল অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটারের।

শুক্রবার ভারতের কোচিতে চলছে আইপিএলের আগামী আসরের জন্য সংক্ষিপ্ত পরিসরের খেলোয়াড় নিলাম। সেই নিলামের প্রথম দফায় দল না পাওয়া লিটনের নাম ওঠে দ্বিতীয় দফার ডাকে। ডানহাতি এই আগ্রাসী ঘরানার ব্যাটারের প্রতি আগ্রহ দেখায় কলকাতা।

তার ভিত্তিমূল্য অর্থাৎ ৫০ লাখ রুপিতে তাকে টেনে নেয় প্রতিযোগিতাটির অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজিটি। এবারই প্রথম আইপিএল খেলার অভিজ্ঞতা হতে যাচ্ছে তার। বাংলাদেশের সপ্তম ক্রিকেটার হিসেবে আইপিএলে দল পেয়েছেন লিটন। তার আগে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল ও আব্দুর রাজ্জাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ