Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুন্দরবন ঘুরে গেলেন প্রধানমন্ত্রী কন্যা পুতুল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৮:০৩ পিএম

সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পট ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল । আজ শুক্রবার দুপুর ১২টায় তিনি সেখানে যান। প্রায় এক ঘন্টা তিনি অবস্থান করেন। এ সময় সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে তার দুই সন্তান ও নিরাপত্তা রক্ষীরা ছিলেন।
করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, সায়মা ওয়াজেদ পুতুল আসার আগাম কোনও খবর আমাদের কাছে ছিল না। এখানে আসার পর তার নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি আমাকে জানান। প্রধানমন্ত্রী কন্যাকে আমরা কাছে পেয়ে অভিভুত হয়ে যাই। তিনি আমাদের সবার সাথে খুবই আন্তরিকভাবে কথা বলেন। করমজল পর্যটন স্পটের বিষয়ে বিস্তারিত জানতে চান। তাকে এখানকার বন্যপ্রাণী কৃত্রিম প্রজনন কেন্দ্র সম্পর্কে বিস্তারিত জানানো হয়। প্রধানমন্ত্রী কন্যা করমজলে একঘণ্টা অবস্থান করে দুপুর ১টায় চলে যান। করমজলে তিনি নিজ হাতে হরিণদের খেতে দেন। খুব আগ্রহ ভরে কুমিরদের গতিবিধি ও চলাচল পর্যবেক্ষণ করেন। সুন্দরবনে অবস্থানকালে সায়মা ওয়াজেদ করমজলের বিভিন্ন স্পট এবং সেখানকার বন্যপ্রাণী ঘুরে দেখেন বলে জানান আজাদ কবির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ