Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

‘স্ট্রিপ ক্লাবের ম্যানেজার’, জেলনস্কিকে তিরস্কার ফক্স নিউজের উপস্থাপকের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৫:৪৪ পিএম

মার্কিন বার্তা সংস্থা ফক্স নিউজের জনপ্রিয় উপস্থাপক টাকার কার্লসন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে তিরস্কার করেছেন এবং বলেছেন যে, তিনি ‘স্ট্রিপ ক্লাবের একজন ম্যানেজার’ এর মতো দেখতে ছিলেন যাকে কংগ্রেস থেকে বের করে দেয়া উচিত ছিল।

বুধবার তার ট্রেডমার্ক যুদ্ধকালীন পোশাক পরে, ইউক্রেনের প্রেসিডেন্ট মার্কিন যুক্তরাষ্ট্রে তার সফর শুরু করেন। এটি ছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে রাশিয়ার অভিযান শুরুর পর তার প্রথম বিদেশী সফর। জেলেনস্কি হোয়াইট হাউসে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে দেখা করেছিলেন তার সহায়তার জন্য তাকে ধন্যবাদ জানাতে এবং মার্কিন কংগ্রেসে একটি উত্তেজনাপূর্ণ বক্তৃতা দিয়েছিলেন।

মার্কিন কংগ্রেস ইউক্রেনের জন্য ৪ হাজার ৫০০ কোটি ডলারের সহায়তা প্যাকেজে ভোট দেয়ার কারণে তার সফরটি এসেছে – যা এই সংঘাতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এখন পর্যন্ত সবচেয়ে বড় পদক্ষেপ। বুধবার ফক্স নিউজে তার শোতে, কার্লসন ‘অর্থ দাবি করার’ জন্য ইউক্রেনের প্রেসিডেন্টের সমালোচনা করেছিলেন। তিনি বলেছেন, ‘মিডিয়া, কংগ্রেস, হোয়াইট হাউস, তারা সবাই স্যাম ব্যাঙ্কম্যান-ফ্রাইড নামে এই অদ্ভুত ছোট্ট লোকটিকে ভালোবাসে।’

তিনি বলেন, ‘আজকে একরকম আমাদের মনে করিয়ে দেয়া হয়েছিল যখন ইউক্রেনের প্রেসিডেন্ট হোয়াইট হাউসে এসেছিলেন, স্ট্রিপ ক্লাবের ম্যানেজারের মতো পোশাক পরে এবং অর্থ দাবি করতে শুরু করেছিলেন। আশ্চর্যজনকভাবে, কেউ তাকে বের করে দেয়নি। পরিবর্তে, তিনি যা চেয়েছিলেন তারা তাই করেছে।’

রক্ষণশীল হোস্ট আরও দাবি করেছেন যে, জেলেনস্কি রাশিয়ায় শাসনব্যবস্থা পরিবর্তনের দাবিতে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন এবং ইউক্রেনকে দেয়া কোনও মার্কিন সহায়তা তার প্রচেষ্টায় অবদান রাখবে। ‘জেলেনস্কি ইরাক ও লিবিয়ার মতো রাশিয়াতেও শাসনব্যবস্থা পরিবর্তনের দাবি করছেন এবং অন্যান্য ব্যর্থ রাষ্ট্রের একটি দীর্ঘ তালিকায় তার দেশের নাম লিখিয়েছেন,’ তিনি বলেছিলেন।

কার্লসন মার্কিন করদাতাদের অর্থ নেয়ার জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে আক্রমণও করেছিলেন। ‘সুতরাং একটি বিদেশী সরকারের নেতা সোয়েটশার্ট পরা মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে প্রবেশ করে এবং অর্থ দাবি করতে শুরু করে। এবং তারপরে সেখানে বসে থাকা লোকেদের বলতে সাহস পান, যারা তাকে আপনার অর্থের থেকে আরও কয়েক বিলিয়ন ডলার দিচ্ছেন যে এটি দাতব্য নয়, এটি একটি বিনিয়োগ। সত্যিই, এটি কিভাবে পরিশোধ হবে?’ তিনি প্রশ্ন করেন। এটিই প্রথম নয় যে কার্লসন যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে সহায়তা প্রদানের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচেষ্টার সমালোচনা করেছেন। সূত্র: ফক্স নিউজ।

 



 

Show all comments
  • আকাশ ২৩ ডিসেম্বর, ২০২২, ৯:১৯ পিএম says : 0
    ক্লাউনকে নিয়ে পিচারটা খুবই বাস্তবসন্মত, আমেরিকানদের লজ্জা পাওয়া উচিৎ তার উদ্ধত পূর্ন বক্তব্য গুলোর জন্য
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ