Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালিয়াকৈরে বিএনপির প্রতিনিধি দল নিয়ে কারাবন্দি আলী আজমের বাড়ি থেকে চলে গেলেন গয়েশ্বর চন্দ্র রায়

কালিয়াকৈর(গাজীপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৫:৩৮ পিএম

গাজীপুরের কালিয়াকৈরে ডান্ডা-বেড়ি পড়ে মায়ের জানাজায় অংশ নেওয়া কারাবন্দি বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আলী আজমের পরিবারকে সমবেদনা জানাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল শুক্রবার দুপুরে উপজেলার পাবুরিয়াচালা গ্রামে আলী আজমের বাড়িতে উপস্তিত হন। এসময় সভামঞ্চকে ঘিরে উপজেলা বিএনপিসহ বিভিন্ন সহযোগী অংগ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদের উপস্তিতে ওই এলাকা সরগরম হয়ে উঠে। স্থায়ীয় কমিটি থেকে আগত ওই প্রতিনিধি দলকে স্বাগত জানাতে বিএনপির নেতা-কর্মীরা সকাল থেকেই উপজেলার বিভিন্ন সড়কে অবস্থান করেন। পরে দলে দলে শ্লোগান নিয়ে বিএনপি নেতা আলী আজমের বাসভবনে জমায়েত হন। প্রতিনিধি দল সেখানে তার পরিবারের সাথে কিছু সময় অবস্থান করেন এবং স্ত্রী-কন্যাসহ তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান। এক পর্যায়ে আলী আজমের মায়ের কবর জিয়ারত শেষে সভা মঞ্চে উপস্থিত না হয়েই প্রতিনিধি দল নিয়ে গয়েশ্বর চন্দ্র রায় চলে যান।এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।
উপস্থিত সাংবাদিক, নেতাকর্মীসহ হাজারো জনগণকে হতাশ করে তার এভাবে চলে যাওয়া নিয়েও উঠছে নানা সমালোচনা। গত ১৯ ডিসেম্বর সোমবার উপজেলার বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি কারাবন্দি মোঃ আলী আজমের মা মারা যান। মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে শেষ বার মাকে দেখতে ও জানাযা পড়তে কারাবন্দি আলী আজম মঙ্গলবার সকালে প্যারোলে মুক্তি পেয়ে হাতকড়া ও ডান্ডা-বেরি শরীরে জড়িয়েই ছুটে আসেন নিজ বাড়ীতে। পরে নিজের মায়ের জানাযা পরালেন নিজেই। জানাযা চলাকালেও তার হাতে থাকা হাতকড়া ও ডান্ডা-বেরি খুলে দেওয়া হয়নি বলে জানান ¯’ানীয় লোকজন ও উপ¯ি’ত বিএনপি নেতাকর্মীরা। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনা ও সমালোচনার ঝড় উঠে। এঘটনায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলার বোয়ালী ইউনিয়নের পাবুরিয়াচালা গ্রামে আলী আজমের বাড়িতে যান বলে উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক পারভেজ আহম্মেদ জানান। এসময় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুস সালাম,ঢাকা বিভাগিয় বিএনপির সাংগঠনিক সম্পাদক বেনজির আহম্মেদ টিটু,বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী ছাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিয়াকৈর পৌরসভার মেয়র মোঃ মজিবুর রহমান,গাজীপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক রিয়াজুল হান্নান,কেন্দ্রীয় কৃষক দলের ভাইস চেয়ারম্যান আনম খলিলুর রহমান ইব্রাহিম,কালিয়াকৈর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক পারভেজ আহম্মেদ প্রমূখ উপস্থি’ত ছিলেন।
আব্দুল মান্নান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ