Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা টেস্টে ৮৭ রানের লিড নিয়ে থামল ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৪:৪১ পিএম | আপডেট : ৫:১৪ পিএম, ২৩ ডিসেম্বর, ২০২২

চট্টগ্রাম টেস্টে হারের পর মিরপুর টেস্টেও অনেকটা বিপদে বাংলাদেশ। শুক্রবার দ্বিতীয় দিন শেষ বিকেলে ভারতের ৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামছে টাইগাররা। ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ৭ রান তুলেছে বাংলাদেশ।

ফলে দ্বিতীয় দিনের খেলা শেষে ভারতের চেয়ে এখনও ৮০ রানে পিছিয়ে স্বাগতিকরা। এই টেস্ট জিততে ভারতের এই রান টপকে দ্বিতীয় ইনিংসে বড় স্কোর গড়ে সফরকারীদের বেশি রানের টার্গেট দিতে হবে।

এর আগে বৃহস্পতিবার মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মুমিনুল ছাড়া বাংলাদেশের কোন ব্যাটার সবিধা করতে পারেনি। ফলে ২২৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। জবাবে শেষ বিকেলে বিনা উইকেটে ১৯ রান তোলে ভারত।

আজ সেই রান নিয়ে ব্যাটিংয়ে নেমে দিনের প্রথম সেশনে কিছুটা বিপদে পড়লেও শেষ পর্যন্ত ভারত থেমেছে ৩১৪ রানে। ফলে বাংলাদেশের বিপক্ষে ৮৭ রানে লিড পেয়েছে সফরকারীরা। বল হাতে বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম চারটি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ